তাহিরপুরে এমপি রতনের জনসভা, বঙ্গবন্ধুর ম্যুরালে জুতা পায়ে কর্মীরা

সুনামগঞ্জের তাহিরপুরে স্থানীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনের জনসভায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে (ম্যুরালে) কয়েকজন যুবককে জুতা পায়ে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সরকারের উন্নয়ন প্রচারণা সভায় এ ঘটনা ঘটে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন।

স্থানীয়রা বলছেন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জুতা পায়ে অবস্থান করা যুবকেরা রতনের সভায় আগত নেতাকর্মী।

জানা গেছে, তাহিরপুরে সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এর পূর্ব নির্ধারিত জনসভা ছিল আজ। সভায় দুপুর থেকে উপজেলা পরিষদের সামনে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা জড়ো হতে থাকে। সভা শুরু হবার পর একপর্যায়ে কয়েকজন সমর্থক উপজেলা পরিষদের সামনে থাকা বঙ্গবন্ধুর প্রতিকৃতির বেদীতে পায়ে জুতা নিয়েই দাঁড়িয়ে অবস্থান করে। ঘটনাটি স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে জানাজানি হলে, ক্ষোভ প্রকাশ করে নেতারা বলেন, এ ধরনের কাজ সভার সংশ্লিষ্টদের চরম উদাসীনতার পরিচয়। যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

এদিকে আজকের সভায় জনসমাগম ঘটনোর উদ্দেশ্য উপজেলার বড়ছড়া শুল্ক স্টেশন ও বালুমহাল যাদুকাটা নদীতে কাজ বন্ধ রাখার খবর পাওয়া গেছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা আলোচনা-সমালোচনা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শ্রমিক সরদার বলেন, এমপি সাহেবের সভার জন্য শুল্ক স্টেশনে কাজ বন্ধ থাকবে, এ জন্য মাইকিং করা হয়েছে। কাজ বন্ধ রেখে যেন সবাই সভায় যোগ দেই।

উপজেলা কৃষক লীগের সভাপতি জিল্লুর রহমান আখঞ্জী বলেন, জাতির পিতার প্রতিকৃতিতে এরকম আচরণ চুড়ান্ত অবমাননার শামিল। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য হতে পারেনা। সেটা এমপি কিংবা অন্য যে কারো সভা হোক।

উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, আমি ঢাকায় আছি, বিষয়টি আমার জানা নেই। তবে জাতির পিতার ম্যুরালে এমন ঘটনা কোনোভাবেই কাম্য নয়। যদি এমনটি হয়ে থাকে তবে প্রশাসনকে বলবো জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কর বলেন, এমন ঘটনা আমার জানা নেই। এরকমটি কোনোভাবেই কাম্য নয়।