তাহিরপুরে একদিনও কাজে লাগেনি উপহারের নৌ-অ্যাম্বুলেন্স

সুনামগঞ্জের হাওড়াঞ্চল তাহিরপুরের মানুষকে বর্ষাকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে চিকিৎসা সেবা নিতে যাতায়াতের নৌ-যানের বিকল্প নেই। এতে সেবাগ্রহীতাদের নানা রকম ভোগান্তি ও জটিলতা পোহাতে হয়।

হাওড় এলাকার মানুষের এ ভোগান্তি নিরসনে একটি নৌ অ্যাম্বুলেন্স উপহার দিয়েছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু এটি রোগীদের সেবার কাজে জন্য একদিনও কাজে লাগেনি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী হাওড়বাসীর দ্রুত ও জরুরি চিকিৎসা সেবা নিশ্চিত করতে একটি নৌ অ্যাম্বুলেন্স উপহার দিয়েছিলেন। কিন্তু চালক ও জ্বালানি খরচের অভাবে অ্যাম্বুলেন্সটি বছরের পর বছর ধরে অচলাবস্থায় পড়ে ছিল। সম্প্রতি অ্যাম্বুলেন্সটিকে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

উপজেলার মন্দিয়াতা গ্রামের বাসিন্দা সাবেক ইউপি সদস্য আব্দুল হক বলেন, বর্ষাকালে হাওড়বাসীর নির্বিঘ্নে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী একটি নৌ অ্যাম্বুলেন্স দিয়েছিলেন। কিন্তু রোগীদের সেবার কাজে নৌ অ্যাম্বুলেন্সটি একদিনও আমাদের চোখে পড়েনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডা. মির্জা রিয়াদ হাসান সিলেট ভয়েসকে বলেন, দশ বছর আগে নৌ অ্যাম্বুলেন্সটি সরকারের পক্ষ থেকে দেয়া হয়েছিল। কিন্তু চালকের অভাবে তা একদিনও ব্যবহার করা যায়নি। এটি এখন পরিত্যক্ত। তবে হাওড়াঞ্চলের জন্য উপযোগী একটি নৌ অ্যাম্বুলেন্স তৈরির কাজ চলমান। দ্রুতই এটি চালু করা হবে।

সিলেট ভয়েস/এএইচএম