সিলেটের বানভাসিদের কাছে যাবে ‘তালাশ’ সিনেমার আয়

দেশে বানভাসি মানুষের পাশে দাঁড়াচ্ছে সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘তালাশ’ টিম। বন্যার্তদের সহায়তায় নিয়েছেন তারা এক ব্যতিক্রমী উদ্যোগ। তাদের টিকিট বিক্রির টাকা যাচ্ছে বানভাসিদের কাছে।

স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে পড়েছেন সিলেটবাসী। শহরের ২০টি এলাকাসহ প্লাবিত হয়েছে পাঁচটি উপজেলার নিম্নাঞ্চল। এতে জেলার একেকটি উপজেলা পরিণত হয়েছে বিচ্ছিন্ন দ্বীপে। পানিবন্দি হয়ে পড়েছেন কয়েক লাখ মানুষ।

ইতোমধ্যেই উজানের পাহাড়ি ঢল ও টানা ভারী বর্ষণে সিলেট-সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছে সেখানকার মানুষজন। ক্রমশ অবনতি হচ্ছে পরিস্থিতির। এরইমধ্যে বাংলাদেশের নামকরা সব সেলিব্রেটিরা এগিয়ে আসছেন যে যার মতো করে।

এবার সেই বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘তালাশ’ টিম। বন্যার্তদের সহায়তায় নিয়েছেন তারা এক ব্যতিক্রমী উদ্যোগ।

বর্তমানে সিনেমার প্রচারে বগুড়ায় অবস্থান করছেন ‘তালাশ’ সিনেমার প্রযোজক, পরিচালক, নায়ক-নায়িকাসহ অনেকেই। সেখান থেকে সিনেমার পরিচালক সৈকত নাসির গণমাধ্যমে জানিয়েছেন, ‘সিলেটের মানুষ আজ বিপদে। সেখানকার বেশির ভাগ মানুষ বন্যায় বাড়িঘরসহ অনেক কিছু হারিয়েছেন। তাদের খাদ্যের সমস্যা দেখা দিয়েছে।

এ ছাড়া তিনি বলেন, ‘তালাশ সিনেমার আয়ের একটা অংশসহ সিনেমাটির টিমের সবাই ব্যক্তিগতভাবে টাকা দিয়ে একটি ফান্ড করছি। সেই ফান্ড নিয়ে আমরা শিগগিরই সিলেটে রওনা হব।’