তারেক রাজনৈতিক ফায়দা হাসিল করতে চান : শেখ পরশ

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, কর্মীদের সরলতাকে কাজে লাগিয়ে তারেক জিয়া রাজনৈতিক ফায়দা হাসিল করতে চান। তাদের মিথ্যা আশ্বাস দিয়ে বিপদের দিকে ঠেলে দিচ্ছেন। তারেক জিয়া আন্দোলনের নামে বিএনপির নেতাকর্মীদের সাথে প্রতারণা করছেন। কর্মীদের বিভ্রান্ত করে ব্যবহার করছেন ক্ষমতার লোভে। তিনি কিভাবে নিজে নিরাপদে বিদেশে থেকে নেতাকর্মীদের রাস্তায় নামাচ্ছেন? প্রকৃত নেতা হলে দেশে এসে সম্মুখযোদ্ধা হিসেবে অবতীর্ণ হতেন। তিনি যখন মুচলেকা দিয়ে বিদেশে চলে যান, তখন আন্দোলন করা কর্মীরা প্রাপ্তবয়স্ক ছিলেন না। তারা তো তারেক জিয়াকে চেনেন না। তারা তারেক জিয়ার অরাজকতা দেখেনি।

সোমবার (১০ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয় মাঠে জেলা যুবলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, তারেক জিয়া ১৪ বছর ধরে বিদেশে মুচলেকা দিয়ে পালিয়ে রয়েছেন। সম্পদের পাহাড়ের উপর বসে বসে আন্দোলনের ঘোষণা দেবেন, আর সেই আন্দোলনে প্রাণ দেবেন এদেশের তরুণরা- এত বোকা ভাববেন না। এদেশের জনগণকে বোকা বানানোর চেষ্টা করবেন না। সাধারণ জনগণের ভাগ্য নিয়েও ছিনিমিনি খেলার চেষ্টা করবেন না। যদি করেন, তাহলে এদেশের জনগণ‌ই আপনাদের নেতৃবৃন্দকে গণধোলাই দিয়ে ঘরে পাঠিয়ে দেবে। আপনার এত ভয় কেন দেশে আসতে? আপনার মতো কাপুরুষের ডাকে জনগণ কেন সাড়া দেবে?

যুবলীগের কর্মীদের উদ্দেশে শেখ পরশ বলেন, আমাদের ধারাবাহিক সেবামূলক কাজ অব্যাহত রাখতে হবে। অনৈতিক ও অপরাধমূলক কাজ বন্ধ করতে হবে। নিজেদের মধ্যে গ্ৰুপিং বন্ধ করতে হবে। বর্তমানের কঠিন বাস্তবতায় নিজেদের মধ্যে গ্ৰুপিং করার কোনো সুযোগ নেই। নিজের ভাইয়ের পেছনে না লেগে দেশের প্রকৃত শত্রুদের পেছনে মনোনিবেশ করতে হবে। আমাদের সাংগঠনিক কার্যক্রম গতিশীল রাখতে হবে।

সম্মেলনে বক্তব্য দেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান, কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক প্রমুখ।