তরুণদের স্বপ্ন দেখাচ্ছেন আনোয়ারুজ্জামান, সুষ্ঠু নির্বাচনে সন্দেহ বাবুলের

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মোট ভোটারের অধিকাংশই তরুণ। আর এই তরুণদের স্বপ্ন দেখাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। তাদের চাকরির নিশ্চয়তা, আয়ের নিশ্চয়তা সর্বোপরি তাদের জীবনমান উন্নয়নের জন্য বার্তা দিচ্ছেন তিনি। পাশাপাশি কথা বলছেন বিদ্যুৎ সমস্যার সমাধান নিয়েও।

অন্যদিকে সিটি নির্বাচনের প্রচারণায় লেবেল প্ল্যায়িং ফিল্ড নেই উল্লেখ করে আওয়ামী লীগ প্রার্থীর সমালোচনায় মুখোর জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল। এমনকি নির্বাচন সুষ্ঠু হবে কি না এটা নিয়েও সন্দিহান জাতীয় পার্টির এই প্রার্থী।

বৃহস্পতিবার (০৮ জুন) দুপুরে নগরীর জিন্দাবাজার এলাকায় বিভিন্ন ধর্মীয় ও ব্যবসাপ্রতিষ্ঠানে গণসংযোগকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি প্রচারণার নানা বিষয়ে কথা বলেন।

এসময় তিনি বলেন, ‘নির্বাচন নিয়ে আশঙ্কা বা সুষ্ঠু হবে কি না সেটা নিয়ে আমার সন্দেহ আছে। এটা নিয়ে বলার সময় এখনো হয়নি। এছাড়া লেবেল প্ল্যায়িং ফিল্ড নাই বললেই চলে। আচরণবিধি লঙ্ঘনের পর লঙ্ঘন হচ্ছেই। নির্বাচন কমিশন এটা দেখেও না দেখার ভান করছে।’

আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে তিনি অভিযোগ করে বলেন, ‘নির্বাচনে ৬টি থানা এলাকায় ৬টি অফিস করার কথা, কিন্তু আওয়ামী লীগ অন্তত ৫৬টি অফিস করেছে পাড়ায়-মহল্লায় অলিতে-গলিতে। ৫টি মাইক ব্যবহারের কথা থাকলেও উনি (আওয়ামী লীগ প্রার্থী) অন্তত ৫০ টি মাইক ব্যবহার করছেন, এটা ধরণের নির্বাচন? এসব দু:খের কথা কাকে বলবো?’

এসময় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক-নার্সের নিয়ে আওয়ামী লীগ প্রার্থীর সমাবেশ করা নিয়েও সমালোচনা করেন বাবুল।

এছাড়া প্রধানমন্ত্রীর নামে সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে আনোয়ারুজ্জামানের আর্থিক সহায়তা করার বিষয়েও সমালোচনা করেন জাতীয় পার্টির এ প্রার্থী।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নাম বিক্রি করে আনোয়ারুজ্জামান নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দিলেন, উনি প্রধানমন্ত্রীর কে? এটা প্রধানমন্ত্রীর বদনাম করা। এসময় দেশের চলমান বিদ্যুৎ বিপর্যয়েরও কড়া সমালোচনা করেন নজরুল ইসলাম বাবুল।

এদিকে সিটি নির্বাচনকে সামনে রেখে তরুণদের স্বপ্ন দেখাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। তাদের চাকরির নিশ্চয়তা এবং আয়-রোজগারের নিশ্চয়তা দিচ্ছেন তিনি। পাশাপাশি কথা বলছেন বিদ্যুৎ সমস্যার সমাধান নিয়েও।

বৃহস্পতিবার দুপুরে সিলেট সিটির ৪২টি ওয়ার্ডের শ্রমজীবী মানুষদের সাথে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন আশ্বাস দেন।

তিনি বলেন, নির্বাচিত হলে সিলেটে হাব খুলে দেবে সিটি কর্পোরেশন। যেখানে তরুন প্রজন্মের ৫০ হাজার মানুষ আউটসোর্সিং করতে পারবে। যারা ঘরে বসে আয়ের মাধ্যমে রেমিট্যান্স নিয়ে আসবে। পাশাপাশি সিটি কর্পোরেশনে হবে সাড়ে ৩ হাজার মানুষের কর্মসংস্থান।

সিলেটে লোডশেডিং কম উল্লেখ করে বিদ্যুৎ সমস্যার স্থায়ী সমাধানে পদক্ষেপ নেবেন বলেও জানান তিনি।

তিনি বলেন, ‘সিলেট আমরা বিদ্যুৎ ঘাটতি দেখতে চাই না। সিলেটে উৎপাদিত বিদ্যুৎ সিলেটের জন্য রেখে তারপর অন্য জায়গায় যাবে।’ সিলেটে বর্তমানে লোডশেডিং কম উল্লেখ করে এটা কন্টিনিউ করবে বলে দৃঢ়ভাবে উল্লেখ করেন তিনি।

এছাড়া তীব্র গরম উপেক্ষা করে দিনভর বিভিন্ন এলাকায় গণসংযোগ ও মতবিনিময় সভায় অংশ নেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী ও জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল।