ঢাকায় গিয়ে কানাইঘাটের সবজি ব্যবসায়ী ৯দিন ধরে নিখোঁজ

কাজের সন্ধানে ঢাকা শহরে যাওয়ার পর সিলেটের কানাইঘাট উপজেলার লালারচক গ্রামের মৃত আনিছুল হকের পুত্র কানাইঘাট বাজারের সবজি ব্যবসায়ী নুর উদ্দিন (৪৫) ৯দিন ধরে নিখোঁজ রয়েছেন।

নিখোঁজ নুর উদ্দিনের সন্ধান পেতে আইন শৃঙ্খলা বাহিনীর শরণাপন্ন হওয়ার পরও কোন সন্ধান না পাওয়ায় তার পরিবারের সদস্যরা উৎকণ্ঠার মধ্যে রয়েছেন।

নুর উদ্দিনের ছোট ভাই মাহতাব উদ্দিন জানিয়েছেন, ঢাকায় কন্ট্রাকশন কাজ দেয়ার কথা বলে লালারচক গ্রামের মৃত জোয়াহিদ আলীর পুত্র যাত্রাবাড়ি শনির আখড়া নুরপুর দক্ষিণ ধনিয়া এলাকায় জনৈক রাসেল মিয়ার কন্ট্রাকশন কাজের সাইটে বসবাসরত নুর আহমদ গত ১৫ মে নুর উদ্দিনকে তার নিজ বাড়ি থেকে ঢাকায় যাওয়ার জন্য বলেন। নুর আহমদের কথামতো নুর উদ্দিন ঢাকায় কাজের জন্য যান। সেখানে যাওয়ার তিন দিন পর ১৯ মে নুর আহমদ নিখোঁজ নুর উদ্দিনের পরিবারের সদস্যদের মুঠোফোনে জানায় ১৮ মে রাত সাড়ে ৮টার দিকে কাজের সাইটের বসবাসের ঘর থেকে নুর উদ্দিন বের হয়ে এরপর থেকে নিখোঁজ রয়েছে। তার কোন সন্ধান পাওয়া যাচ্ছে না।

নুর উদ্দিনের নিখোঁজের ঘটনায় নুর আহমদ ১৯ মে ঢাকার কদমতলি থানায় একটি সাধারণ ডায়রী করেন, যার জিডি নং- ১২০৮, তারিখ- ১৯/০৫/২০২৩ইং।

নুর উদ্দিনের নিখোঁজের খবর পেয়ে তার পরিবারের সদস্যরা ২১মে সকালে ঢাকায় যান এবং কিভাবে নুর উদ্দিন নিখোঁজ হয়েছে নুর আহমদের কাছে জানতে চাইলে সে একেক জনকে একেক কথা বলে। পরে স্বজনরা কদমতলি থানায় গিয়ে জিডির তদন্তপ্রাপ্ত কর্মকর্তা এস.আই কামাল হোসেনের সাথে দেখা করলে নিখোঁজের ঘটনাস্থল এলাকায় তদন্তে যান এবং পরিবারের সদস্যদের আশ্বস্ত করেন নুর উদ্দিনের সন্ধানে তারা সচেষ্ট রয়েছে।

তবে নিখোঁজ নুর উদ্দিনের পরিবারের সদস্যরা বলেছেন নুর আহমদ ও তার ছেলে সুহেল আহমদকে সঠিকভাবে জিজ্ঞাসাবাদ করলে নুর উদ্দিন নিখোঁজের ঘটনার সত্যতা বেরিয়ে আসবে। কারণ তাদের সন্দেহ নুর আহমদ ও তার ছেলে সুহেল আহমদের এলোমেলো কথাবার্তা বলার জন্য।

তিন মেয়ে ও দুই ছেলের পিতা নুর উদ্দিন ঢাকায় কাজের জন্য গিয়ে রহস্যজনক নিখোঁজ হওয়ায় তার পরিবারের সদস্যরা উৎকণ্ঠায় দিন অতিবাহিত করছেন। তারা আইনশৃঙ্খলা বাহিনীগুলোর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেছেন। এমনকি কেউ নিখোঁজ নুর উদ্দিনের সন্ধান পেলে তার ভাই মাহতাব উদ্দিন এর ০১৩১৬-৯২৪৯২১ নাম্বারে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন।