ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস খুলবে ২৭ ফেব্রুয়ারি

বাংলাদেশের মানুষের ভালোবাসা ও সমর্থনে ফের ঢাকায় দূতাবাস খুলতে চলেছে আর্জেন্টিনা। ভারতে আর্জেন্টিনা দূতাবাসের অর্থনৈতিক ও বাণিজ্য বিভাগের প্রধান ফ্রাঙ্কো অগাস্টিন সেনিলিয়ানি মেলচিওর নিশ্চিত করে বলেছেন, আর্জেন্টিনা ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশে একটি দূতাবাস খুলতে চলেছে৷

ফ্রাঙ্কো অগাস্টিন বলেন, সোমবার (৩০ জানুয়ারি) তার নেতৃত্বে একটি আর্জেন্টিনার প্রতিনিধি দল ঢাকায় আসবে। আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো তিন দিনের সফরে আগামী ২৬ ফেব্রুয়ারি ঢাকায় আসবেন। তিনি ২৭ ফেব্রুয়ারি ঢাকায় দূতাবাস উদ্বোধন করবেন।

সফরকালে তিনি দূতাবাস উদ্বোধনের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া তিনি পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গেও সাক্ষাৎ করবেন।

কাতারে সদ্য সমাপ্ত বিশ্বকাপে আর্জেন্টিনা দলের প্রতি বাংলাদেশের মানুষের আবেগ বিশ্ববাসীর নজর কেড়েছে। গত ডিসেম্বরে আর্জেন্টিনা দল বিশ্বকাপ শিরোপা জেতার পর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা লাতিন দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে অভিনন্দনপত্র পাঠান। জবাবে আর্জেন্টিনার প্রেসিডেন্টও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।