ডেঙ্গু চিকিৎসায় ডাক্তার-নার্সদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি বলেন, সারাদেশে ডেঙ্গু রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। এখন পর্যন্ত বাংলাদেশে ২০০ জনেরও বেশি মানুষ ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এবং ৪৫ হাজার মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে।

রোববার (৩০ জুলাই) সকালে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নতিকরণ ও নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এ সব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, সারাদেশে ডেঙ্গু মোকাবেলায় সরকার সকল ধরনের প্রস্তুতি নিয়েছে। হাসপাতালগুলোতে ডেঙ্গু চিকিৎসার জন্য সকল ধরনের ওষুধ প্রস্তুত রাখা হয়েছে। আলাদা রুম রাখা হয়েছে। ডাক্তার নার্সদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এমনকি ৫০ টাকা দিয়ে ডেঙ্গু পরীক্ষা করা যাবে। দেশবাসীর কাছে অনুরোধ আপানারা বাড়ি ঘর পরিস্কার রাখবেন। মশা কমে গেলে ডেঙ্গু আক্রান্ত সংখ্যা কমে যাবে।

বিএনপির উদ্দেশ্য জাহেদ মালিক বলেন, করোনা মহামারির সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের মাধ্যমে বাড়ি বাড়ি টাকা, খাদ্য ও চিকিৎসাসেবা দিয়েছেন তখন কোথায় ছিল বিএনপি।
তাদের শুধু আমরা টেলিভিশনের পর্দায় দেখি। আর মাঝে মাঝে কিছু জায়গায় দাঁড়িয়ে তারা মিটিং মিছিল করে গাড়ি ভাংচুর করে, আগুন লাগিয়ে দেয়। আসলে বিএনপি দেশের সংবিধান মানে না, বুঝে না। তাদের কাছে বাংলাদেশ কখনও নিরাপদ নয়।

স্বাস্থ্য কমপ্লেক্স উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, স্বাস্থ্য অধিদপ্তরের মহা পরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশেদ আলম, সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ প্রমুখ।