ডিবি পরিচয়ে অপহরণ, মূল হোতাসহ ৬ জন আটক

ব্রাহ্মণবাড়িয়ায় ডিবি পরিচয়ে অপহরণ পূর্বক অর্থ আদায় চক্রের মূলহোতাসহ ৬ জনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) র‍্যাব-৯ ব্রাহ্মণবাড়িয়ার একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেলার সদর থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ০১ নং আসামি শেখ অবুজসহ চক্রের ৬ সদস্যকে আটক করে।

আটককৃত ব্যক্তিরা হলো- ব্রাহ্মণবাড়িয়া সদর থানার সুলতানপুর গ্রামের শেখ অবুজ (২৫) ও শেখ সবুজ (২৮), হৃদয় (২৩) ও আওয়াল মিয়া (৪০), কান্দিপাড়া গ্রামের পিয়াস (৩০) ও শিপন মিয়া (২৮)।

র‍্যাব-৯ জানায়, গত ৩০ ডিসেম্বর দুপুরে ভিকটিম ব্রাহ্মণবাড়িয়া সদর থানাধীন সুলতানপুর চৌধুরী মার্কেট থেকে বেকারীর মালামাল তৈরি করার জন্য পিকআপ ভ্যানে ২০ বস্তা চিনিসহ ভাদুঘর সাকিনস্থ ভিআইপি বেকারীর দিকে যাওয়ার পথে সুলতানপুর বড় মসজিদের রাস্তার উপর পৌঁছালে ৬ জন ব্যক্তি ৩টি মোটরসাইকেল যোগে এসে তার গাড়ীর গতিরোধ করে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে কৌশলে পিকআপসহ তাকে অপহরণ করে নিয়ে যায়। পরবর্তীতে, আসামীরা ভিকটিমকে মারধর ও অস্ত্রের ভয় দেখিয়ে তার সাথে থাকা নগদ ৫০ হাজার জোরপূর্বক ছিনিয়ে নেয় ও বিকাশের মাধ্যমে আরো ৩৯ হাজার ২২০ টাকা হাতিয়ে নিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

এ ঘটনায় ভিকটিমের ভগ্নীপতি বাদী হয়ে গত ০২ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় একটি মামলা দায়ের করেন। (মামলা নং- ০৩, তারিখ- ০২ জানুয়ারি ২০২৪ খ্রি.)। এরই প্রেক্ষিতে আসামীদের আইনের আওতায় আনতে ছায়া তদন্ত এবং গোয়েন্দা তৎপরতা জোরদার করে র‍্যাব-৯।

এরই প্রেক্ষিতে র‍্যাব-৯ অপহরণকারী চক্রের মূল হোতাসহ ৬ জনকে আটক করতে সক্ষম হয়।

পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে আটককৃত আসামীদের ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের নামে ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে র‍্যাব।