ডিএমপিতে যাচ্ছেন এসএমপির এডিসি জ্যোতির্ময় সরকার

ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) যাচ্ছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (উত্তর) জ্যোতির্ময় সরকার, পিপিএম।

নিয়মিত বদলির অংশ হিসেবে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) আইজিপি ড. বেনজির আহমেদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়। একই সাথে আগামী ২ অক্টোবর বদলিকৃত কর্মস্থলে যোগদান করতে বলা হয়।

জ্যোতির্ময় সরকার পিপিএম, ২৭ ডিসেম্বর ১৯৮২ খ্রি. সুনামগঞ্জ জেলার মধ্যনগর থানার এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি মুকুল নিকেতন, ময়মনসিংহ থেকে ১৯৯৭ খ্রি. মাধ্যমিক ও নাসিরাবাদ কলেজ, ময়মনসিংহ থেকে ১৯৯৯ খ্রি. উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন৷ এরপর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ২০০৪খ্রি. বিএসসি (সম্মান) ও ২০০৫ খ্রি. এমএসসি (পরিসংখ্যান) সম্পন্ন করেন।

পরে তিনি ৩০তম বিসিএস পরিক্ষায় উত্তীর্ণ হয়ে ০৩ জুন ২০১২ খ্রি. বাংলাদেশ পুলিশ বাহিনীতে সহকারী পুলিশ সুপার পদে যােগদান করেন। বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদা, রাজশাহী থেকে মৌলিক প্রশিক্ষণ শেষে সহকারি পুলিশ কমিশনার (কতোয়ালী), এসএমপি, সিলেটে কর্মজীবন শুরু করেন।

২০১৮ সালের ১৮ জানুয়ারি তিনি অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পদে পদোন্নতি লাভ করেন। কর্মক্ষেত্রে দক্ষতা, সাহসীকতা ও পেশাদারিত্বের জন্য ২০১৮ সালে “রাষ্ট্রপতির পুলিশ পদক পিপিএম-সেবা” পদকে ভূষিত হন।

২০১৯ সালের ১১ এপ্রিল তিনি ট্রাফিক বিভাগে যোগদান করে সড়কের শৃঙ্খলা ফেরাতে ও ট্রাফিক বিভাগের আধুনিকায়ন করণে Tow vehicles Management Software নিরাপদ ডাম্পিং ইয়ার্ড নির্মাণসহ করোনাকালীন সময়ে ফোর্সের কল্যাণে বিশেষ অবদান রাখেন।

এছাড়া ট্রাফিক বিভাগের কার্যক্রমে দুর্নীতি বন্ধ ও জবাবদিহিতা নিশ্চিত করতে সাহসী ভূমিকা পালন করেন তিনি।