ট্রান্সফরমার চুরি, নবীগঞ্জে বেশ কয়েকটি পরিবার অন্ধকারে

হবিগঞ্জের নবীগঞ্জ পৌর এলাকার চরগাঁও গ্রামের একটি এলাকার বেশ কয়েকটি পরিবার ৩ দিন ধরে বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছেন। দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকায় ওই পরিবারগুলো মারাত্মক অসুবিধায় দিন কাটাচ্ছেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, নবীগঞ্জ পৌর এলাকার চরগাঁও গ্রামের শাখাবরাক নদী ঘেঁষা এলাকায় পল্লী বিদ্যুতের একটি খুঁটি থেকে ইসলাম উদ্দিন চৌধুরী, মতিউর রহমান চৌধুরী, সোনা মিয়া চৌধুরী, টনু মিয়া চৌধুরীসহ বেশ কিছু গ্রাহকের আবাসিক বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়। এতোদিন স্বাভাবিক বিদ্যুৎ সরবরাহ থাকলেও গত শুক্রবার দিবাগত রাত থেকে ওই এলাকা বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে।

ভুক্তভোগী গ্রাহকরা নবীগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসে যোগাযোগ করলে পল্লী বিদুৎ অফিসে কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে জানতে পারেন খুঁটিতে থাকা ট্রান্সফরমার থেকে কয়েল চুরি করে নিয়ে গেছে অজ্ঞাত চোরেরা।

ভুক্তভোগী গ্রাহকরা জানান, পল্লী বিদ্যুৎ অফিসে যোগাযোগ করলে তারা বলেছেন ৩০ হাজার টাকা দিয়ে ট্রান্সফরমার কিনে লাগালে তারা বিদ্যুৎ পাবেন।

এ বিষয়ে পল্লী বিদ্যুতের ডিজিএম এর মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ট্রান্সফরমারটি চুরি হয়েছে। প্রথমবার চুরি হলে নিয়ম হচ্ছে গ্রাহক অর্ধেক টাকা দিবেন বাকী অফিস দিবে। ট্রান্সফরমারের দাম কত জানতে চাইলে তিনি জানান, ৫ কেজি হলে ৪০/৪৫ হাজার আর ১০ কেজি হলে ৪৫/৬০ হাজার টাকা হবে। প্রথমবার চুরি কি না জানতে চাইলে তিনি বলেন এটা অফিস সময়ে বলতে পারবেন।