ট্রাক মালিক সমিতির সম্পাদক ও কোষাধ্যক্ষ বহিষ্কার

সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ ও সহ-সাধারণ সম্পাদক

সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক সমিতির অর্থ আত্মসাতের অভিযোগে সংগঠনের সাধারণ সম্পাদক মো. ফয়জুল ইসলাম ও কোষাধ্যক্ষ মো. মোহিদ মিয়াকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সাথে সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সহ-সাধারণ সম্পাদক মো. কয়ছর আলী জালালীকে সাময়িক বহিষ্কার করা হয়।

সংগঠনের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য সংগঠনের যুগ্ম-সম্পাদক নাজির আহমদ স্বপনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক সমিতির কার্যালয়ে সংগঠনের সভাপতি ও বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক সমিতির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গোলাম হাদী ছয়ফুলের সভাপতিত্বে কার্যকরি কমিটির জরুরি সভায় সর্বসম্মত মতামতের ভিত্তিতে উপরোক্ত সিদ্ধান্তগুলা নেওয়া হয়।

সভায় জানানো হয়, সাধারণ সম্পাদক মো. ফয়জুল ইসলাম ও কোষাধ্যক্ষ মো. মোহিদ মিয়া সংগঠনের ২০২১-২০২২ অর্থবছরের আয়-ব্যয়ের হিসাবের আত্মসাতকৃত ৩ লক্ষ ৭২ হাজার টাকা দীর্ঘদিনেও পরিশোধ না করায় তাদেরকে বহিষ্কার করা হলো।

আরও জানানো হয়, গত ২৩ জুলাই অনুষ্ঠিত কার্যকরি কমিটির সভায় সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ ২০২১-২০২২ অর্থবছরের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন করলে ব্যাংকের অ্যাকাউন্টে ৩ লক্ষ ৭২ হাজার টাকার গড়মিল পাওয়া যায়। ওই সময় সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ সবার নিকট ক্ষমা প্রার্থনা করে এক সপ্তাহের মধ্যে উক্ত টাকা ফেরত দেওয়ার অঙ্গীকার করেন। কিন্তু বারবার তাগদা দেওয়া সত্ত্বেও অদ্যাবধি তারা আত্মসাতকৃত টাকা ফেরত দেননি। তাই সভায় সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের বিরুদ্ধে সাময়িক শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হলো। একই সাথে একটি অডিট ফার্ম নিয়োগের মাধ্যমে সংগঠনের আয়-ব্যয়ের হিসাব অডিট করে পূর্ণাঙ্গ অডিট রিপোর্ট প্রাপ্তি সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক সমিতির সহ-সভাপতি মো. আতিকুর রহমান, সহ-সভাপতি মো. মুজিবুর রহমান, সহ-সভাপতি আফজল চৌধুরী, সহ-সভাপতি নারায়ন পুরকায়স্থ ফনি, যুগ্ম-সাধারণ সম্পাদক নাজির আহমদ স্বপন, সহ-সাধারণ সম্পাদক জাকির হোসেন তালুকদার, সহ-সাধারণ সম্পাদক সোহরাব আলী, সহ-সাধারণ সম্পাদক নূর আহমদ খান সাদেক, সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ, সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রাজ্জিক লিটু, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ তাজ উদ্দিন, প্রচার সম্পাদক মো. ফখর উদ্দিন, দপ্তর সম্পাদক মো. নুরুল আমীন, ক্রীড়া সম্পাদক জুম্মা আব্বাস রাজু, ধর্ম বিষয়ক সম্পাদক জুবেল আহমদ, নির্বাহী সদস্য জয়নাল উদ্দিন ও নির্বাহী সদস্য ফয়জুর রহমান জাহেদ।