টিম ম্যানেজার হিসেবে ফিরলেন নাফিস ইকবাল

বিশ্বকাপ শুরুর আগ মুহূর্তে অব্যাহতি দেওয়া টিম ম্যানেরজার নাফিস ইকবালকে ফের দায়িত্বে ফিরিয়েছে বিসিবি। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে আবারও তাকে দেখা যাবে বরাবরের মতো টাইগারদের টিম ম্যানেজার হিসেবে।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন নাফিস নিজেই। জানিয়েছেন, আপাতত ঘরের মাঠে এই সিরিজের জন্যই তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। আগামী ২৮ নভেম্বর সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট। আর সিরিজ শেষ হবে আগামী ১০ ডিসেম্বর। এরপর আবার নিউজিল্যান্ডে উড়াল দেবে বাংলাদেশ। তবে সেখানে থাকবেন কি না সেটা নিশ্চিত করেননি তিনি।

বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার আগে নাটকীয়ভাবে দায়িত্ব থেকে বাদ পড়েন সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল। নাফিস ইকবালের জায়গায় রাবিদ ইমামকে দেয়া হয় টিম ম্যানেজারের দায়িত্ব।

নিজের পদ হারানো নিয়ে সে সময় ফেসবুকে ইঙ্গিতপূর্ণ এক পোস্ট করেছিলেন নাফিস। তিনি লেখেন, ‘নীরবতা মানে শূন্যতা নয়। নীরবতাতেই কখনও কখনও সব উত্তর থাকে। আল্লাহ’র পরীক্ষার সর্বোচ্চ সাড়া দেওয়া যায় ধৈর্যের মাধ্যমে। আমাকে এবং আমার পরিবারকে আপনাদের দোয়ায় রাখবেন।’

নাফিস ইকবালকে অব্যাহতি দেয়ার দিনেই সাবেক ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা করা হয়। দুজনের বাদ পড়া নিয়ে ব্যাপক সমালোচনা হয় সেসময়। বাংলাদেশের প্রথম টেস্ট সিরিজ জয়ের অন্যতম নায়ক নাফিস দেশ সেরা ওপেনার তামিম ইকবালের বড় ভাই।