টঙ্গীতে টুপির কারখানায় অগ্নিকাণ্ড, সেনাবাহিনী মোতায়েন

গাজীপুরের টঙ্গীর সাতাইশ এলাকায় একটি টুপি তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করছে।

রোববার (৭ মে) রাত সাড়ে ৯টায় গাজীপুরের সাতাইশ এলাকার জিজে ক্যাপ অ্যান্ড হেডওয়ার লিমিটেড নামক কারখানাটিতে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে টঙ্গী, গাজীপুর ও উত্তরাসহ ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের কর্মীরা কাজ করছে।

টঙ্গী ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ কর্মকর্তা মো. ইকবাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে পোশাক তৈরির কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

স্থানীয়রা জানান, রোববার রাত সাড়ে ৯টার দিকে কারখানাটির পাঁচতলায় আগুন লাগে। এ সময় কারখানার ভেতরে শ্রমিকরা কাজ করছিলেন। কারখানার ভেতর আগুন লাগার খবর ছড়িয়ে পড়লে শ্রমিকরা তাড়াহুড়ো করে কারখানা থেকে নেমে সড়কে অবস্থান নেন। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে প্রথমে টঙ্গী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে গাজীপুর ও উত্তরা ফায়ার সার্ভিসের আরও ৫টিসহ মোট ৮টি ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালাচ্ছেন।

টঙ্গী ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ কর্মকর্তা মো. ইকবাল হোসেন বলেন, কারখানার ভেতরে কোনো শ্রমিক নেই। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন।

কারখানাটির মানবসম্পদ বিভাগের কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, কারখানাটিতে প্রায় ১ হাজার ৬৫০ জন শ্রমিক রয়েছে। আগুন লাগার পর শ্রমিকরা কারখানা থেকে বেরিয়ে সড়কে অবস্থান নেন। এখনও কোনো শ্রমিক নিখোঁজের সংবাদ পাইনি।