জ্যোতিরা এবার টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ

ব্যাট করছেন অজি অধিনায়ক হিলি। ছবি : সংগৃহীত

স্বাগতিক বাংলাদেশকে ৭৭ রানের বড় জয় নিয়ে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করলো বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

প্রথম দুই ম্যাচের মতোই ব্যাটিং করেছে বাংলাদেশ নারী দল। মাত্র ৭৮ রানে অলআউট হয়ে যায়। অজি দল প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৫৫ রান করে।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে ১৫৬ রানের  টার্গেটে খেলতে নেমে দ্রুতই উইকেট হারায় নিগার সুলতানা জ্যোতির দল। একমাত্র অধিনায়ক নিগার সুলতানা দায়িত্বশীল ব্যাটিং করেন। তার ব্যাট থেকে আসে ৩২ রান। এছাড়া, ডালিয়া ১২, রিতু মনি ১০ ও ফাহিমা ১১ রান করেন। আর কেউই ডাবল ফিগারে যেতে পারেননি।

অজি বোলারদের মধ্যে ভ্লামিন্ক ৩টি এবং ওয়ারহাম ২টি উইকেট পান।

এর আগে ব্যাটিংয়ের শুরুতেই ছিল অ্যালিসা হিলির ঝড়। তবে অজি নারী দলের অধিনায়ককে থামিয়ে বাংলাদেশকে স্বস্তি দেন নাহিদা। মাঝের ওভারে অস্ট্রেলিয়াকে ঠিকই চেপে ধরে বাংলাদেশের মেয়েরা। তবে শেষের তিন ওভারেই যেন বদলে গেল চিত্র।

শেষ দিকের ঝড়ে তাহলিয়া ম্যাকগ্রা এবং গ্রেস হ্যারিস বাংলাদেশের কাছ থেকে নিয়ে গেলেন ম্যাচের নিয়ন্ত্রণ। ১৮তম ওভারে শরীফা দেন ১৯ রান। এরপর নাহিদার ওভারেও আসে ১৪ রান। আর শেষ ওভারে তৃষ্ণা হজম করেন ১৪ রান। তাতেই তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে অজিদের সংগ্রহ দাঁড়ায় ১৫৫ রান।

মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে নারীদের টি-টোয়েন্টিতে যা দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ। অজি দলের হিলি ৪৫, ম্যাকগ্রা অপরাজিত ৪৩ ও হ্যারিস ১৯, গার্ডনার ১৬ রান করেন। বাংলাদেশ দলের নাহিদা ৩টি উইকেট লাভ করেন।

এর আগে প্রথম ম্যাচে ১০ উইকেটে ও দ্বিতীয় ম্যাচে ৫৮ রানে বাংলাদেশকে হারিয়ে সিরিজ নিশ্চিত করে অস্ট্রেলিয়া।