জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভাংচুর মামলার প্রধান আসামি আটক

সিলেটের জৈন্তাপুর মডেল থানা পুলিশের বিশেষ অভিযানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভাংচুর ও গাড়ি পোড়ানো মামলার প্রধান আসামিকে আটক করা হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) পুলিশের বিশেষ অভিযানে জৈন্তাপুর পূর্ব বাজার থেকে তাকে আটক করা হয়।

পুলিশ জানায়, আটক আসামির নাম হারুন আহমদ (১৯)। সে জৈন্তাপুর উপজেলার ১নং নিজপাট ইউনিয়নের গৌরীশঙ্কর গ্রামের কবির আহমদের ছেলে। হারুন গত ১৯ জানুয়ারি রাতে হাতে লাঠিসোটা নিয়ে প্রথমে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি জিপ গাড়ি ভাংচুর করে এবং পরে ভাংচুর শেষে উক্ত জিপ গাড়িতে আগুন লাগিয়ে দেয়। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) আটক হারুন আহমদকে আদালতে সোপর্দ করা হয়েছে।

উল্লেখ, গত ১৯ জানুয়ারি দিবাগত রাত পৌনে ১২ টায় জৈন্তাপুর উপজেলার ২নং লক্ষীপুর এলাকায় সিলেট-তামাবিল মহাসড়কের পাশে নিয়ন্ত্রণ হারিয়ে একটি প্রাইভেটকার খাদে পড়ে সিলেট জেলা ও জৈন্তাপুর উপজেলা ছাত্রলীগের ৪ নেতাকর্মী নিহত হন। জৈন্তাপুর ফায়ার সার্ভিসের সহযোগিতায় স্থানীয়রা তাদের উদ্ধার করে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে যায়। এসময় চিকিৎসায় অবহেলা ও সরকারি অ্যাম্বুলেন্স না পাওয়ার অভিযোগ তুলে হাসপাতালে তান্ডব চালায় বিক্ষুব্দ ছাত্রলীগ ও স্থানীয়রা। এসময় তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ, ডাক্তার ও স্টাফ কোয়ার্টার, অ্যাম্বুলেন্স ও একটি সরকারি জিপ গাড়ি ভাংচুর করে। পরে স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ এ ঘটনায় অজ্ঞাত ২৫০/৩০০ জনের বিরুদ্ধে মামলা করে।

এবিষয়ে জৈন্তাপুর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম পিপিএম বলেন, এঘটনায় একজনকে আটক করা হয়েছে। তথ্য প্রযুক্তির সহযোগিতা নিয়ে প্রকৃত আসামিদের চিহ্নিত করে জৈন্তাপুর মডেল থানা পুলিশের বিশেষ অভিযান অব্যাহত আছে।