জৈন্তাপুর উপজেলা নির্বাচন: তিন পদে ১৭ প্রার্থীর মনোনয়ন জমা

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে সিলেটের জৈন্তাপুর উপজেলায় তিন পদে ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এর মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেন।

বাংলাদেশ নিবার্চন কমিশন ঘোষিথ তফসিল অনুযায়ী আজ রবিবার (২১ এপ্রিল) বিকাল ৪টা পর্যন্ত অনলাইনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময়সীমা ছিলো।

জৈন্তাপুর উপজেলা নির্বাচন অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ রিপন হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

জৈন্তাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং তামাবিল পাথর, চুনাপাথর ও কয়লা আমদানিকারক গ্রুপের সভাপতি লিয়াকত আলী, যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ আব্দুল গফফার চৌধুরী, ব্যবসায়ী এম ইসমাইল আলী আশিক ও হোসেইন আহমেদ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছন বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ বশির উদ্দিন, মাওলানা কবির আহমদ, সাহাদ উদ্দিন, নজরুল ইসলাম, আব্দুল খালিক, আব্দুল হক, সাবেক ছাত্রনেতা মাসুক উদ্দীন, শংকর দাশ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান পলিনা রহমান, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান জয় মতি রানী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মরহুম ফয়েজ আহমদ বাবর এর সহধর্মিণী মোছা. পারভীন আক্তার ও মোছা. সুনারা বেগম মনোনয়নপত্র দাখিল করেছেন।

জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটানিং কর্মকর্তা উম্মে সালিক রুমাইয়া বলেন, ‘ঘোষিত তফসিল অনুযায়ী আগামী মঙ্গলবার (২৩ এপ্রিল) সিলেট জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাইবাছাই হবে।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ মঙ্গলবার (৩০ এপ্রিল), প্রতীক বরাদ্দ বৃহস্পতিবার (২ মে) এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে মঙ্গলবার (২১ মে)।