জৈন্তাপুরে নাগরিক সেবা জনগণের কাছে পৌঁছে দিতে গণশুনানি

জনগণের দোরগোড়ায় সরকারি সেবা পৌঁছে দেওয়া এবং নাগরিক সেবার মান ও গতি বৃদ্ধির লক্ষ্য জৈন্তাপুরে প্রশাসন আয়োজিত গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৩ই মার্চ) সকাল ১১টায় উপজেলা প্রশাসন আয়োজিত এই গনশুনানি অনুষ্ঠিত হয়। জৈন্তাপুর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত গণশুনানি’তে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাজেদুল ইসলাম।

গণশুনানিতে জৈন্তাপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের সেবা প্রত্যাশি নাগরিকগণ বিভিন্ন বিষয়ে আবেদন জানান।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাজেদুল ইসলাম বলেন, প্রতি বুধবার অগ্রাধিকার ভিত্তিতে উপজেলায় এই গণশুনানির কার্যক্রম অব্যাহত থাকবে। মানুষ তার বিভিন্ন সমস্যা অতি অল্প সময়ের মধ্যে সমাধানের লক্ষ্যে সরকারি সকল সেবা সম্পর্কে ধারণা পেতে এই গণশুনানি উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে।

তিনি বলেন, প্রসাশনের সকল সময় ব্যস্ততম মুহূর্তে অনেক সময় বিভিন্ন কারণে বিভিন্ন জায়গায় যেতে হয়। এসময় সংশ্লিষ্ট কর্মকর্তা অনুপস্থিত থাকায় সেবা নিতে আসা সুবিধাভোগী কিংবা ভুক্তভোগীদের বিড়ম্বনায় পড়তে হয়। বিশেষ কোন কাজ না হলে এখন থেকে প্রতি বুধবার সকল নাগরিকদের আবেদনের পরিপ্রেক্ষিতে সরাসরি তাদের কথা শুনবেন এবং তা সমাধানের লক্ষ্যে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করা হবে বলে তিনি জানান।

সেই সাথে এই গণশুনানির সুফল সম্পর্কে উপজেলার সাধারণ মানুষের নিকট তা প্রচার করতে গণমাধ্যমে কর্মীদের নিকট আহবান জানান তিনি।

এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের নারী-পুরুষ তাদের বিভিন্ন সমস্যা সংক্রান্ত দরখাস্ত দেন। পাশাপাশি জন্ম নিবন্ধন সংশোধন, গৃহহীন পরিবারের ঘরের আবেদন, টিউবওয়েল সমস্যা, সেলাইমেশিন, ভূমি নামজারী সংক্রান্ত, স্কুলের ভবন নির্মাণ সংক্রান্ত, হতদরিদ্র পরিবারের জন্য ঘরের টিনের জন্য সহায়তা চেয়ে আবেদন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাজেদুল ইসলাম সব আবেদনের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট দপ্তরে দিকনির্দেশনা প্রদান করেন।

এসময় জৈন্তাপুর ইউনিয়নের ভিত্রিখেল গ্রামের হতদরিদ্র অটোচালকের কলেজ পড়ুয়া কন্যা ২য় বর্ষের ছাত্রীর কলেজের নতুন বইয়ের সেট কিনে দেন।

গণশুনানিতে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আবদুল্লাহ আল-মাসুদ, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা অলিউর রহমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা আবেদ হাসান, বীরমুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ সহকারী কৃষি কর্মকর্তা (উদ্ভিদ) গৌতম চন্দ্র সূত্রধর, সাবেক ইউপি সদস্য আব্দুস শুকুর, উপজেলা তথ্য কেন্দ্রের কর্মকর্তা তিশা আক্তারসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা।