জৈন্তাপুরে ছাত্রীকে ‘ধর্ষণচেষ্টা’, স্কুলের দপ্তরি আটক

সিলেটের জৈন্তাপুর উপজেলার চারিকাটা ইউনিয়নের পশ্চিম সরুখেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে ওই স্কুলের দপ্তরিকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২ মার্চ) সকাল ১১টায় রিপন চন্দ্র (৪০) নামের ওই দপ্তরিকে আটক করে পুলিশে সোপর্দ করেন এলাকাবাসী। তিনি জৈন্তাপুর উপজেলার চারিকাটা ইউনিয়নের পশ্চিম সরুখেল গ্রামের মনই চন্দ্রের ছেলে।

জানা গেছে, বেশ কিছুদিন ধরে সরুখেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি ৫ম শ্রেণির ওই ছাত্রীকে বিরক্ত করে আসছেন। দুইদিন পূর্বে ওই ছাত্রীকে কৌশলে ডেকে নিয়ে বিদ্যালয়ের একটি কক্ষে শারিরীক নির্যাতন করেন রিপন। ঘটনাটি ছাত্রী তার পরিবারের সদস্যদের জানায়। তবে পরিবারের সদস্যরা প্রধান শিক্ষকসহ দপ্তরির পরিবারকে জানালেও কোনো সুরাহা হয়নি।

আজ বৃহস্পতিবার সকাল ১১টায় এলাকাবাসী ছাত্রীকে ধর্ষণের চেষ্টায় অভিযুক্ত বিদ্যালয়ের দপ্তরি রিপনকে স্কুলের একটি কক্ষে আটক করে রাখেন। খবর পেয়ে চারিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুলতান করিম, জৈন্তাপুর মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) নিখিল চন্দ্র দাস ও মোস্তাফিজ বিদ্যালয়ে পৌঁছালে এলাকাবাসী রিপনকে পুলিশের হাতে তুলে দেন।

এ ঘটনায় ছাত্রীর পিতা বাদী হয়ে থানায় মামলা দায়ের করবেন বলে জানিয়েছেন। এদিকে, ঘটনার পর থেকেই পশ্চিম সরুখেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাই ‘পলাতক’ রয়েছেন।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, সংবাদ পেয়ে পুলিশের টিম ঘটনাস্থল থেকে দপ্তরিকে আটক করে থানায় নিয়ে এসেছে। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।