জুড়ীতে শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার

মৌলভীবাজারের জুড়ী উপজেলার হযরত শাহখাকী (রহ.) আলিম মাদ্রাসার নির্মাণাধীন ভবন থেকে রোববার (১৩ নভেম্বর) দুপুরে সাহিদ আলী (২২) নামে এক শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

জানা গেছে, কুলাউড়া উপজেলার পৃথিমপাশা গ্রামের মৃত হাসান আলীর ছেলে সাহিদ আলী হযরত শাহখাকী (রহ.) আলিম মাদ্রাসার নির্মাণাধীন ভবনে শ্রমিকের কাজ করতেন। প্রতিদিনের মতো গতকাল শনিবার রাতে ওই মাদ্রাসার নৈশপ্রহরী সুরজান আলীর সাথে খোশগল্প করে নির্মাণাধীন ভবনের নিচতলার কক্ষে ঘুমিয়ে পড়েন তিনি। সকালে ওই ভবনের ২য় তলায় তার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে মাদ্রাসার শিক্ষার্থীরা প্রিন্সিপালকে অবগত করে। পরে জুড়ী থানায় খবর দিলে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

নৈশপ্রহরী সুরজান আলী বলেন, শনিবার এশার আজানের সময় সাহিদ আলীর সাথে আমার শেষ কথা হয়। সে ঘুমিয়ে পড়লে আমি রাতের খাবার খেতে বাড়িতে যাই। পরে এসে রাত আড়াইটা পর্যন্ত ডিউটি করে বাড়িতে চলে যাই।

সাহিদ আলীর ভাই আসিদ আলী ও চাচাতো ভাই রুবেল হোসেন বলেন, সাহিদ খুবই শান্ত প্রকৃতির মানুষ ছিল। কারও সাথে তার কোনো পূর্ববিরোধ ছিল না। সে তার কক্ষে আত্মহত্যা করতে পারতো। কিন্তু নির্মাণাধীন ভবনের ২য় তলায় ঝুলন্ত অবস্থায় লাশ পাওয়া গেছে। এটি সন্দেহজনক। পুলিশ প্রশাসনের কাছে সুষ্ঠু তদন্ত দাবি করছি।

নির্মাণাধীন ভবনের পরিচালক হাসান আলী বলেন, সকালে খবর পেয়ে সাহিদ আলীর দুই ভাই ও বোনসহ ঘটনাস্থলে আসি। সে দীর্ঘদিন যাবত আমাদের ঠিকাদারি প্রতিষ্ঠানের অধীনে কাজ করছিল। তার অনাকাঙ্ক্ষিত মুত্যুতে আমরা মর্মাহত।

হযরত শাহখাকী (রহ.) আলিম মাদ্রাসার প্রিন্সিপাল এ কে এম ইয়াকুব আলী বলেন, শিক্ষার্থীরা ঝুলন্ত লাশ দেখে আমাকে জানায়। আমি বিষয়টি সাথে সাথে জুড়ি থানাকে অবগত করলে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

জুড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন জানান, লাশের সুরতহাল রিপোর্ট শেষে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।