জুড়ীতে প্রবাসীর বাড়ীতে দুর্ধর্ষ চুরি, গ্রেপ্তার ৩

মৌলভীবাজারের জুড়ী উপজেলার সদর জায়ফরনগর ইউনিয়নের বেলাগাঁও গ্রামে চুরির ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেফতারকৃত দুজনকে শনিবার (২৭ মে ) বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এছাড়া আটক অপরজনকে শুক্রবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

জানা গেছে, বেলাগাঁও গ্রামের মৃত আসকর আলীর ছেলে অহেদ মিয়ার বাড়ী থেকে সম্প্রতি রাতের আঁধারে একদল চোর ৫০ হাজার টাকা মুল্যের পাঁচশ কেজি রড চুরি করে নিয়ে যায় একটি সংঘবদ্ধ চক্র।

এ ঘটনায় অহেদ মিয়া বাদী হয়ে জুড়ী থানায় লিখিত অভিযোগ করলে এসআই খসরুল আলম বাদলের নেতৃত্বে একদল পুলিশ ইতিমধ্যে বেলাগাঁও গ্রামের শাহজাহান মিয়ার ছেলে আলমগীর হোসেন (৩০), মৃত ফিরোজ মিয়ার ছেলে জয়দল উদ্দিন (২৮) ও মৃত আব্দুল মালিকের ছেলে হানিফ মিয়াকে (৩০) আটক করে।

পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা চুরির সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।

এ বিষয়ে ৫ নং ওয়ার্ড বেলাগাঁও ইউপি সদস্য আবুল কাশেম বলেন, বেলাগাঁও গ্রামকে নিয়ে আমার অনেক স্বপ্ন রয়েছে। নির্বাচিত হওয়ার পর থেকে এলাকার মানুষকে সাথে নিয়ে উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি। ইদানিং একটি চিহ্নিত চোর চক্র রাতের আঁধারে বিভিন্ন বাড়িতে কৌশলে চুরি সংঘটিত করছে। পুলিশ দ্রুত সময়ের মধ্যে চুর চক্রকে গ্রেফতার করেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই খসরুল আলম বাদল বলেন,রড চুরির সাথে ওই গ্রামের শাহজাহান মিয়ার ছেলে আলমগীর (৪০) সহ আরও কয়েকজন জড়িত থাকার বিষয়টি নিশ্চিত হয়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।এ ব্যাপারে জুড়ী থানায় একটি মামলা (নং- ২, তাং ২৫-৫-২০২৩ ইং) দায়ের করা হয়েছে।

এ বিষয়ে থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোহাম্মদ মোশাররাফ হোসেন জানান, চুরির বিষয়ে ইতিমধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। চুরি প্রতিরোধে তৎপর রয়েছে পুলিশ।