জিম্বাবুয়ের বিপক্ষে হার দিয়ে অধিনায়কত্ব শুরু সোহানের

পরাজয়ের বৃত্ত ভাঙতে জিম্বাবুয়ে সফরে অধিনায়কত্বে পরিবর্তন এনে নতুন করে দায়িত্ব দেওয়া হয় নুরুল হাসান সোহানকে। চেনা প্রতিপক্ষ, তুলনামূলক দুর্বল জিম্বাবুয়েকে পেয়েও ৩ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে পরাজয় বাংলাদেশের। একই সাথে পরাজয় দিয়ে অধিনায়কত্বের শুরু করলেন সোহান।

জিম্বাবুয়ের হারারের স্পোর্টস ক্লাব মাঠে আজ শনিবার টসে জিতে আগে ব্যাটিং করতে নেমে ২০ ওভারে ৩ উইকেটে ২০৫ রান তোলে জিম্বাবুয়ে। আর ৬ উইকেটে ১৮৮ রান করে থামে বাংলাদেশ।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে আগে ব্যাট করে তিন উইকেট হারিয়ে জিম্বাবুয়ে সংগ্রহ করে ২০৫ রান। দলের হয়ে রেজিস চাকাভা ৮, ক্রেইগ আরভিন ২১, শন উইলিয়ামস ৩৩, ওয়েসলে মাধভের ৬৭ ও সিকান্দার রাজা অপরাজিত ৬৫ রান করেন।

২০৫ রানের লক্ষ্য নিয়ে শুরুতে ফিরে যান মুনিম শাহরিয়ার। ৮ বলে ৪ রান করেন মুনিম। এরপর ১৯ বলে ৩২ রান করেন লিটন। লিটনের পর ২৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন এনামুল হক বিজয়। আফিফ হোসেন ও নাজমুল হোসেন শান্তর আউটের পর চাপে পড়ে বাংলাদেশ।

৮ বলে ১০ রান ও শান্ত ২৫ বলে ৩৭ রানে বিদায় দেন আফিফ। দলের এই বিপর্যয়ে হাল ধরেন অধিনায়ক নুরুল হাসান সোহান। বেশ কিছু ভালো শট খেলেন তিনি। সোহান ৪২ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৮৮ রানে বাংলাদেশ।