জাহাজ চলাচল বন্ধ, সেন্টমার্টিনে আটকা কয়েকশো পর্যটক

বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে প্রশাসন। এতে করে সেন্টমার্টিনে কয়েকশো পর্যটক আটকা পড়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। যদিও কি পরিমাণ পর্যটক সেন্টমার্টিন দ্বীপে আটকা সেটি জানে না টেকনাফ উপজেলা প্রশাসন।

বুধবার (১৬ নভেম্বর) কক্সবাজারসহ চারটি সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। নিম্নচাপের কারণে সাগর উত্তাল রয়েছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, সেন্টমার্টিনে পর্যটক যারা আটকা পড়েছেন, তারা ভালো এবং নিরাপদে আছে। তবে কি পরিমাণ পর্যটক আটকা পড়েছে সেটি আমার জানা নেই।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রয়েছে। কিন্তু কি পরিমাণ পর্যটক আটকা পড়েছে তার সঠিক কোনো তথ্য জানা নেই। তবে পর্যটকরা নিরাপদে রয়েছে।

স্কুয়াবের সাবেক সাধারণ সম্পাদক, টুয়াক সদস্য জাহাজ মালিক হোসাইনুল ইসলাম বাহাদুর বলেন, কি পরিমাণ পর্যটক আটকা পড়েছেন তার সঠিক কোনো তথ্য নেই। তবে ২৫০ থেকে ৩০০ পর্যটক আটকা থাকতে পারে।