জামুকা মহাপরিচালক রোহেলের পিএইচডি ডিগ্রি লাভ

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) এর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জহুরুল ইসলাম রোহেল পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন।

জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের প্রফেসর ড. খ ম শরিফুল হুদার তত্ত্বাবধানে তিনি গবেষণা করেন। গত বছরের ৮ ডিসেম্বর সিন্ডিকেটের ৩১০তম সভায় এ সিদ্ধান্ত হয়। তাঁর অভিসন্দর্ভের বিষয়’ Migrants dhaka city due to natural disaster; A geographical Assessment.

জহুরুল ইসলাম রোহেল মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার সফরপুর গ্রামে ১৯৬৫ সালে জন্মগ্রহন করেন। তাঁর পিতার নাম ওয়াছিল আলী, মাতার নাম জাহানারা বেগম চৌধুরী।

কর্মজীবনে তিনি গোয়াইনঘাট, নবীগঞ্জ উপজেলায় নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করেন। গাইবান্ধার জেলা প্রশাসক, মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়ের যুগ্মসচিবসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত ছিলেন তিনি। তিনি উখিয়া হাইস্কুল কক্সবাজার থেকে এসএসসি, এমসি ইন্টারমিডিয়েট কলেজ থেকে এইচএসসি পাস করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় স্নাতক, স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন তিনি।

এছাড়া, নর্দান ইউনিভার্সিটি থেকে এমবিএ ও গভর্নেন্স স্টাডিজ বিভাগ থেকে পিজিডি ডিগ্রি অর্জন করেন। তিনি যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে ওয়ার্কসপ, ওরিয়েন্টেশন, সেমিনারে অংশগ্রহন করেন

জহুরুল ইসলাম রোহেল ১৯৯৫ সালে ফারহানা চৌধুরীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। মিসেস ফারহানা চৌধুরী ঢাকার একটি ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষক। ছেলে রুশাত তানজিম ইসলাম নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ও মেয়ে নাহিয়ান তাসনিম কানাডার টরেন্টোর ব্রুক বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন।