জামিনে মুক্তির পর হাসপাতাল থেকেই বাড়ি ফিরলেন মান্নান

কারামুক্তির পর প্রাইভেটকারে করে বাড়ি ফিরেনে এমএ মান্নান : ছবি সংগৃহীত

জামিনে মুক্তির একদিন পর সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকেই কারামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য এম এ মান্নান। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা দেড়টার দিকে হাসপাতালেই জামিনের সকল প্রক্রিয়া শেষ করে তাঁকে মুক্তি দেওয়া হয়েছে।

এর আগে জামিনের খবর পেয়ে হাসপাতাল থেকে ডিসচার্জ  (ছাড়পত্র) দেন চিকিৎসকরা। জামিনে মুক্তির পর হাসপাতাল থেকে বেরিয়ে একটি প্রাইভেটকারে করে সুনামগঞ্জের বাড়িতে চলে যান সাবেক এই মন্ত্রী।

সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার সাখাওয়াত হোসেন বলেন, সকালে সুনামগঞ্জ কারাগার থেকে সিলেট কেন্দ্রীয় কারাগারে এমএ মান্নানের জামিনের কাগজ পৌছায়। পরে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বলে সেখানেই সকল প্রক্রিয়া শেষে তাঁকে মুক্তি দেওয়া হয়।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. সৌমিত্র চক্রবর্ত্তী বলেন, সাবেক পরিকল্পনামন্ত্রীর এম এ মান্নানের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। শারীরিক অবস্থা আগের থেকে অনেক ভালো হওয়ায় এবং জামিনের খবর পাওয়ায় মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী হাসপাতাল থেকে ডিসচার্জ দেওয়া হয়েছে।

এর আগে বুধবার (৯ অক্টোবর) দুপুরে সুনামগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেমায়েত উদ্দিনের আদালত তার জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর সুনামগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নির্জন কুমার মিত্রের আদালতে নাজির আহমদের ছেলে হাফিজ আহমদ বাদী হয়ে ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে একটি মামলা দায়ের করেন। বাদী হাফিজ আহমদ সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের এরোয়াখাই গ্রামের বাসিন্দা। সেই মামলায় সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে গ্রেপ্তার করে পুলিশ।