জামায়াতের সঙ্গে জঙ্গিদের সংযোগ খতিয়ে দেখা হচ্ছে

জামায়াত আমিরের ছেলে ডা. রাফাত সাদিক সাইফুল্লাহ

জামায়াতে ইসলামের সঙ্গে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার’ কোনো সংযোগ আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সিটিটিসি প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বেলা সোয়া ৩টায় ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে আসাদুজ্জামান এ তথ্য জানান।

সিটিটিসি প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, নতুন জঙ্গি সংগঠনের সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়ক ডা. রাফাত জামায়াত আমিরের ছেলে বলে আমরা জানতে পেরেছি। পিতার সংগঠনের (জামায়াত) কোনো নির্দেশনা তার কাছে ছিল কি না, তা রিমান্ডে জিজ্ঞাসাবাদ করে দেখা হবে।

আসাদুজ্জামান বলেন, মঙ্গলবার (১ নভেম্বর) রাজধানীর সায়েদাবাদ এলাকায় অভিযান পরিচালনা করে সেজাদুল ইসলাম সাহাব তানিম ওরফে ইসা ওরফে আরাফাত ওরফে আনোয়ার ওরফে আনবির (২৪), মো. জাহিদ হাসান ভূঁইয়া (২১) ও সৈয়দ রিয়াজ আহমদ (২২) নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়। তারা সিলেট থেকে হিজরত করেছিলেন। বাংলাদেশে সম্প্রতি যত যুবক হিজরত করেছেন এর মধ্যে সিলেটে বেশি। সর্বপ্রথম সিলেট থেকেই হিজরত শুরু করেন তারা। সেই হিজরতকালীন মাস্টার মাইন্ড ডাক্তার রাফাত।

এর আগে বুধবার (৯ নভেম্বর) দুপুরে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে সিলেট থেকে গ্রেপ্তার করা হয় জামায়াত আমিরের ছেলে ডা. রাফাত সাদিক সাইফুল্লাহকে।