জাফলংয়ে ঋণের চাপে বৃদ্ধের ‘আত্মহত্যা’

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে বিষপানে উকিল আলী নামে এক বৃদ্ধ আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। উকিল আলী উপজেলার কাপাউড়া গ্রামের মৃত আসদ আলীর ছেলে। পরিবারের দাবি, তিনি ঋণের চাপে বিষপানে আত্মহত্যা করেছেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, সোমবার (১০ অক্টোবর) দুপুর ১২টার দিকে উপজেলার ১১ নম্বর মধ‍্য জাফলং ইউনিয়নের রাধানগর-কাপাউরা রাস্তার উপর অচেতন অবস্থায় উকিল আলীকে পড়ে থাকতে দেখে স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে গোয়াইনঘাট থানার এসআই মহন রায় ঘটনাস্থল পরিদর্শ শেষে মৃতদেহ উদ্ধার ও লাশের প্রাথমিক সুরতহাল রিপোর্ট প্রস্তুত করেন।

উকিল আলীর ছেলে ইকবাল আহমেদ জানান, তার বাবা অভাব-অনটনের কারণে এলাকার বেশ কিছু লোকের কাছ থেকে বিভিন্ন সময় টাকা-পয়সা ধার করে ক্ষেতে কৃষিকাজ করতেন। পাওনাদারেরা টাকার জন্য চাপ দিলে তিনি সোমবার সকালে বাজার থেকে বিষ কিনে খেয়ে বাড়ি যাওয়ার পথে রাস্তার উপরে পড়ে যান। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তার বাবাকে মৃত ঘোষণা করেন।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে মরদেহ উদ্ধার করা হয়েছে। পরবর্তী আইগত ব‍্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।