জাফলংয়ে স্কুল ড্রেস পেলো শতাধিক শিক্ষার্থী

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে সামর্থ্যবান শিক্ষা অনুরাগীদের অর্থায়নে ও বিদ্যালয় পরিচালনা পরিষদের উদ্যোগে যুবসমাজ কর্তৃক পরিচালিত গুচ্ছগ্রাম বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীর মাঝে স্কুল ড্রেস বিতরণ করা হয়েছে।
শনিবার সকালে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. করিম মাহমুদ লিমনের সভাপতিত্বে ও সদস্য সাইদুল ইসলাম’র সঞ্চালনায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে এসব স্কুল ড্রেস বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা পরিষদের সদস্য সুবাস দাস।
প্রধান অতিথির বক্তব্যে সুবাস দাস বিদ্যালয়বিহীন এলাকায় প্রাথমিক বিদ্যালয় স্থাপন করায় যুবসমাজের ভূয়সী প্রশংসা করে বলেন, শিক্ষার্থীদের মধ্যে ড্রেস বিতরণ একটি মহৎ উদ্যোগ। এরকম উদ্যোগ শিক্ষা বিস্তারে ভূমিকা পালন করার পাশাপাশি শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ ও কোমলমতি শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করবে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশে আরও বলেন, এই বিদ্যালয়ের জন্য আমার অবস্থান থেকে সবধরণের সহযোগিতা থাকবে। সুশিক্ষা নিয়ে দেশ-বিদেশে ছড়িয়ে যেতে হবে। ভালো মানুষ হতে হবে। দেশপ্রেম থাকতে হবে। শিক্ষকসহ বড়দের সম্মান করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য মো. ইমরান হোসেন সুমন, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল মান্নান, গোয়াইনঘাট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মিনহাজ উদ্দিন, পূর্ব জাফলং যুবলীগের যুগ্ম আহ্বায়ক রফিক সরকার প্রমুখ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মাহফুজুর রহমান, জাফলং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুফিয়া আক্তার, বিদ্যালয় পরিচালনা কমিটির উপদেষ্টা আব্দুল মান্নান, বিশিষ্ট ব্যবসায়ী অহিদ মিয়া, গুচ্ছগ্রাম বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সালমা আক্তার, গোয়াইনঘাট প্রেসক্লাবের অর্থ সম্পাদক মিনহাজ মির্জা, সদস্য হুমায়ুন আহমেদ, মুসলিম নগর উচ্চবিদ্যালয়ের শিক্ষক হারুন অর রশিদ,
রসুলপুর সমাজকল্যাণ যুব সংঘের সভাপতি কাইয়ুম আহমেদ, আশার আলো সমাজকল্যাণ যুব সংঘের সভাপতি মানিক মিয়া, জাফলং ট্যুরিষ্ট গাইড ও নৌকা চালক যুব সংঘের সাধারণ সম্পাদক সালাম মিয়া, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য লোকমান মিয়া, নাসিমা বেগমসহ অভিভাবক প্রতিনিধি, শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।
সিলেট ভয়েস/ জিজিপি/ এমএআই