জাফলংয়ে বাবার সাথে পানিতে নেমে কিশোর নিখোঁজ

সিলেটের গোয়াইনঘাট উপজেলার বহুল জনপ্রিয় পর্যটনকেন্দ্র জাফলংয়ে পানিতে ডুবে আরশ আহমেদ (১৫) নামের এক পর্যটক নিখোঁজ হয়েছে।

নিখোঁজ আরশ আহমেদ কুমিল্লা জেলার ব্রাহ্মনপাড়া থানার শিদলাই গ্রামের পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) বি-বাড়ীয়া কর্মরত জাহেদুল হোসেন’র ছেলে এবং রেসিডেন্সিয়াল মডেল কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী।

বৃহস্পতিবার (৬ জুলাই) বিকেলে জাফলংয়ের ডাউকি নদীর জিরো পয়েন্ট এলাকায় গোসল করতে নামলে স্রোতের টানে তলিয়ে যায় আরশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আরশ আহমেদ তার বাবা মা ও ছোট ভাইয়ের সঙ্গে ঢাকা থেকে বৃহস্পতিবার সকালে জাফলংয়ে বেড়াতে আসে।

বিকেলের দিকে আরশ ও তার বাবা জাহেদুল হোসেন জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকায় নদীতে গোসল করতে নামেন। সাঁতার না জানায় এক পর্যায় বাবা ও ছেলে স্রোতের টানে পানিতে ডুবে যাচ্ছে দেখে স্থানীয় কয়েকজন মিলে বাবা ছেলেকে উদ্ধার করতে যান।এক পর্যায়ে বাবা জাহেদুল হোসেনকে উদ্ধার করতে সক্ষম হলেও ছেলে আরশ পানিতে ডুবে নিখোঁজ হয়।

স্থানীয় নৌকা চালক বাছির আলী জানান, আরশ ও তার বাবা গোসল করার জন্য পানিতে নামলে স্রোতের টানে তলিয়ে যাওয়ার সময় বাবাকে উদ্ধার করি। কিন্তু আরশকে পাওয়া যায় নি।

খবর পেয়ে স্থানীয় ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি থানা পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালায়। এ প্রতিবেদন লেখার সময় রাত ৮টা পর্যন্ত নিখোঁজের কোনো সন্ধান পাননি তারা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জাফলং ট্যুরিস্ট পুলিশের ইনচার্জ (ওসি) মো. রতন শেখ জানান, ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশ ও বিজিবির সমন্বয়ে অভিযান চালানো হচ্ছে। সন্ধান না পাওয়া পর্যন্ত এ চেষ্টা অব্যাহত থাকবে।