জাফলংয়ে বাংলাদেশ মেম্বার এসোসিয়েশনের বর্ধিত সভা

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির উদ্যোগে বিশেষ বর্ধিত সভা ও সাংস্কৃতিকসন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার রাতে উপজেলার বিজিবি ক্যাম্প সংলগ্ন পর্যটন ভিউ রেস্টুরেন্টে অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক মো. মিজানুর রহমান মজনু মেম্বারের সভাপতিত্বে ও বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ১নং যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মাসুদ মেম্বারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ।

উদ্বোধক হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মো. হোসেন আলী মাস্টার।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাফলং ট্যুরিস্ট পুলিশের ইনচার্জ মো. শাহাদাৎ হোসেন, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আফজাল শেখ, শেখ মুকিত, মিজানুর রহমান, মো. রিয়াজ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ইমাম উদ্দিন হিফজুরসহ সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। দেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি গ্রামকে শহরে পরিণত করতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। আর এর অংশীদারও হচ্ছেন জনপ্রতিনিধিরা। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে জনপ্রতিনিধিদের মূল্যায়ণ করতে হবে। গ্রামকে শহরে পরিণত করার প্রধান হাতিয়ার হচ্ছেন এই জনপ্রতিনিধিরা।

বক্তারা আরও বলেন, ‘বাংলাদেশের ৫৫ হাজার মেম্বারদের সমন্বয়ে এই সংগঠন। সকল মেম্বারদের সুখে-দুঃখে এই সংগঠন এগিয়ে যাবে। আমরা আমাদের ন্যায্য দাবি আদায়ে কাজ করে যাবো। আমাদের মেম্বারদের ১১ দফা দাবি নিয়ে আমরা আন্দোলন করে যাবো। তাই আমাদের ১ম দাবি হচ্ছে মেম্বারদের সম্মানী ভাতা বাড়াতে হবে।’

জনগণের ভোটের নির্বাচিত মেম্বাররা যাতে অযথা নিপীড়ন, নির্যাতন ও হয়রানীতে না পড়েন সে বিষয়ে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।