জানুয়ারিতে মুখোমুখি মেসি-রোনালদো!

জানুয়ারিতে সৌদি আরব সফরে যাবে বিশ্বকাপ জয়ী লিওনেল মেসি, বিশ্বকাপের ফাইনাল খেলা কিলিয়ান এমবাপ্পে ও কোয়ার্টার ফাইনালে বিশ্বকাপ যাত্রা শেষ হওয়া নেইমার জুনিয়রকে নিয়ে গড়া ক্লাব পিএসজি। তাদের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে সৌদি ক্লাব আল নাসার ও আল হিলালের সমন্বয়ে গড়া দল।

ওই ম্যাচ মেসি এবং রোনালদোকে আবার মুখোমুখি করতে পারে। হয়তো শেষবারের মতো! ম্যাচটি আগামী ১৯ জানুয়ারি মাঠে গড়াবে।

অবশ্য মেসি কিংবা রোনালদো ওই ম্যাচে খেলবেন কি না তা এখনও নিশ্চিত নয়। এর আগে লা লিগায় মেসি-রোনালদোর মুখোমুখি হওয়া ছিল নিয়মিত ব্যাপার। এরপর জুভেন্টাসের রোনালদো বার্সার মেসির মুখোমুখি হয়েছে।

ক্রিস্টিয়ানো রোনালদো জানুয়ারির শীতকালীন দলবদলের দরজা খুলতেই সৌদি ক্লাব আল নাসারে যোগ দিয়েছেন। ক্লাবের সঙ্গে আড়াই বছর অর্থাৎ ২০২৫ সাল পর্যন্ত চুক্তি করেছেন তিনি। ওই রোনালদো কবে ক্লাবটির হয়ে মাঠে নামবেন তাও এখন নিশ্চিত নয়। যদিও ৫ জানুয়ারি ম্যাচ আছে দলটির।

ওদিকে মেসি এখনও পিএসজির অনুশীলনে যোগ দেননি। সোমবার তার অনুশীলন ক্যাম্পে যোগ দেওয়ার কথা। ফিটনেস নিয়ে মাঠে ফিরতে সময় লেগে যেতে পারে আরও কিছুদিন। সব ঠিক থাকলে ১২ জানুয়ারির ম্যাচে মাঠে নামতে পারেন তিনি। বিশ্বকাপের বছর, সামনে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ, লিগ টেবিলে শীর্ষে থাকলেও পিএসজি খুব বেশি এগিয়ে আছেন তাও না। সব মিলিয়ে পিএসজি তাকে বিশ্রাম দিলে অবাক হওয়ার কিছু থাকবে না।

সৌদির সাংবাদিক আশরাফ বিন আয়াদ জানিয়েছেন, ম্যাচটি মূলত ২০২২ সালের শুরু বা জানুয়ারিতে হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে তা গত বছর আয়োজন করা সম্ভব হয়নি। এবার ম্যাচটি আয়োজনের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছে। তবে ফ্রান্স ও সৌদি ক্লাবের মুখোমুখি হওয়া ও মেসি-রোনালদোর ম্যাচটি খেলার বিষয়টি এখনও চূড়ান্ত নয়।