জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই : বিভাগীয় কমিশনার

সিলেটের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, বছরের প্রথম দিনকেই বই উৎসবে রূপদান করেছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই। তাই শিক্ষার্থীদের আরও আগ্রহী করতে তিনি এমন শিক্ষামুখী কার্যক্রম গ্রহণ করেছেন। শিক্ষিত জাতি গঠনের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ সম্ভব। তাই সন্তানদের শিক্ষিত করে তুলতে শিক্ষকের পাশাপাশি অভিভাবকদেরও ভূমিকা রয়েছে। দেশ নিরক্ষরমুক্ত হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বাস্তবে রূপ নেবে।

রোববার (১ জানুয়ারি) সকালে সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজে পাঠ্যপুস্তক উৎসব দিবস ২০২৩ উপলক্ষে বিনামূল্যে বই বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চল সিলেটের আঞ্চলিক উপ-পরিচালক জাহাঙ্গীর কবীর আহাম্মদ, প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগের বিভাগীয় উপ-পরিচালক মো. জালাল উদ্দিন ও সিলেট জেলার শিক্ষা কর্মকর্তা মো. এ এস এম আব্দুল ওয়াদুদ। স্বাগত বক্তব্য দেন সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক মমতাজ বেগম।

বিদ্যালয়ের শিক্ষিকা কোহেলী রানী রায়ের পরিচালনায় আরও বক্তব্য দেন সময় টিভি সিলেটের ব্যুরো চিফ সাংবাদিক ইকরামুল কবির ইকু।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন শেখ মাহজাবিন তারানা স্নেহা। পবিত্র গীতা পাঠ করেন পিয়ন্তী ভট্টাচার্য্য।