জাগতে জাগাতে ‘শ্রুতি’র আগমনী আহ্বানে শুক্রবার

বর্ষার অবসানে স্নিগ্ধ-শান্ত শরতের আগমন। এ সময় বন-উপবনে পুষ্পের ছড়াছড়িও কম নয়। শিউলী ও কামিনী ফুলের সুবাস ও সৌন্দর্য নয়ন-মনকে করে তোলে মুগ্ধ। স্থলে ফোটে স্থলপদ্ম। নাগরিক মন ঋতু বৈচিত্র্যের শরত-হেমন্ত-বসন্ত কখন আসে কখন যায়, তার খোঁজ অনেকেই রাখে না।

অনুপম রূপ সৌন্দর্যমণ্ডিত শরৎ ঋতু শারদ লক্ষ্মী নামে পরিচিত। বর্ষণ-বিধৌত, মেঘমুক্ত আকাশের সুনীল রূপ-কান্তি, লঘুভার মেঘের অলস-মন্থর নিরুদ্দেশ যাত্রা, আলোছায়ার লুকোচুরি, শিউলি ফুলের মন-উদাস-করা গন্ধ, প্রভাতের তৃণ-পল্লবে নবশিশিরের আল্পনা, তাতে প্রভাত-সূর্যের রশ্মিপাত ও শুভ্র জ্যোসনা পুলকিত রাত্রি- এই অনুপম রূপ নিয়ে বাংলার বুকে ঘটে শারদ লক্ষ্মীর আনন্দময় আবির্ভাব।

প্রতিবারের মতো এবারও শ্রুতি সিলেট আয়োজন করেছে ‘আগমনী আহ্বানে’। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সিলেট নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এই আয়োজন।

আয়োজনে উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

দ্বিতীয় পর্বে সান্ধ্য অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার দেবজিৎ সিনহা। সম্মাননীয় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতীয় হাইকমিশনের সহকারী হাইকমিশনার নিরাজ কুমার জয়সওয়াল।

আয়োজনে সমবেত নৃত্য, সংগীত, আবৃত্তি পরিবেশন করবে জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ, গীতবিতান বাংলাদেশ, নৃত্যশৈলী, ছন্দনৃত্যালয়, সুরেরভূবন, নৃত্যরথ, ললিত মঞ্জরী, প্রমা দেবী ও তার দল। একক সংগীত পরিবেশন করবেন গৌতম চক্রবর্তী, প্রদীপ মল্লিক, ইকবাল শাঁই ও লিংকন দাশ। একক আবৃত্তি পরিবেশন করবেন জ্যোতি ভট্টাচার্য এবং নাজমা পারভীনসহ অন্যরা।

এই বর্ণাঢ্য আয়োজনে সকলের উপস্থিতি একান্তভাবে কামনা করেছে শ্রুতি সিলেট।