জগন্নাথপুর পৌরসভার বাজেট ঘোষণা

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভা (২০২৩-২৪) অর্থ-বছরের ৯০ কোটি ৮২ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে।

সোমবার (৩১ জুলাই) সকাল ১১টায় পৌরসভা হলরুমে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আক্তারুজ্জামান। এসময় পৌরসভার সাবেক মেয়র ও কাউন্সিলরদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

অনুষ্টানে পৌর মেয়র আক্তারুজ্জামান বলেন, পৌর নাগরিকদের সার্বিক সুযোগ-সুবিধা, মানসম্পন্ন সেবা দেওয়ার লক্ষ্য রেখে এ বাজেট করা হয়েছে। শহরকে পরিচ্ছন্ন রাখতে ইতোমধ্যে কয়েকটি উদ্যোগ নিয়েছি। বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ২ কোটি কোটি ৩২ লাখ টাকা, রাজস্ব খাতে ব্যয় ধরা হয়েছে ২ কোটি ২২ লাখ ৮০ হাজার টাকা। এ খাতে উদ্বৃত্ত ধরা হয়েছে ৯ কোটি ২০ লাখ টাকা।

তিনি আরও বলেন, ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা-বাড়ির ময়লা যাতে ড্রেনে না ফেলেন সে বিষয়ে সবাইকে অনুরোধ করছি। শহরকে পরিচ্ছন্ন রাখতে ইতোমধ্যে কয়েকটি উদ্যোগ নিয়েছি। পহেলা আগস্ট থেকে প্রত্যেকটি বাসা-বাড়িতে দু’টি করে ডাস্টবিন দেওয়া হবে। একটিতে পচনশীল ও অন্যটি অপচনশীল দ্রব্য ফেলার জন্য। পরে পৌরসভার গাড়ি এগুলো খালি করে নিয়ে আসবে। পৌরসভা ওই হাট থেকে অপচনশীল দ্রব্য ক্রয় করবে।

বাজেট ঘোষণার শুরুতে বক্তব্য রাখেন পৌরসভার সহকারি প্রকৌশলী সশীত গোস্বামী, সাংবাদিক আব্দুল হাই, শংকর রায়, সানোয়ার হাসান সুনু, গোবিন্দ দেব। এতে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর সাফরুজ ইসলাম, শফিকুল হক, কৃষ্ণচন্দ্র, কামাল হোসেন, জিতু মিয়া, আলাল হোসেন, ছমির উদ্দিন প্রমূখ।

সিলেট ভয়েস/এএইচএম