জগন্নাথপুর উপজেলা পরিষদে ভোটগ্রহণ চলছে

সুনামগঞ্জের প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। বুধবার সকাল ৮টায় শুরু হওয়া ভোট বিকাল ৪টা পর্যন্ত চলবে।

সুনামগঞ্জ জেলা পুলিশ সূত্রে জানা যায়, চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে মোট প্রার্থী ১৩ জন।

চেয়ারম্যান পদে ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন– আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আকমল হোসেন (নৌকা), উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক সহসভাপতি আতাউর রহমান (মোটরসাইকেল), সাংবাদিক মুক্তাদির আহমদ মুক্তা (আনারস,স্বতন্ত্র), জমিয়ত মনোনীত প্রার্থী সৈয়দ তালহা আলম (খেজুর গাছ) এবং যুক্তরাজ্য প্রবাসী আব্বাস চৌধুরী লিটন (ঘোড়া)।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সুত্রধর বীরেন্দ্র (তালা), উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন লালন (মাইক), সহসভাপতি সালেহ আহমদ (চশমা), যুক্তরাজ্য প্রবাসী সৈয়দ তুহেল আহমদ (টিউবওয়েল) এবং বিএনপি নেতা আব্দুল মতিন লাকি (টিয়া পাখি) এবং নারী ভাইস চেয়ারম্যান পদে সুফিয়া খানম সাথী (ফুটবল), রিনা বেগম (কলস) ও সেলিনা বেগম (হাস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মুজিবুর রহমান জানান, প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। উপজেলার ৮৯টি কেন্দ্রে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। ভোটাধিকার প্রয়োগ করবেন এক লাখ ৮৯ হাজার ৩৯ জন। তাদের মধ্যে পুরুষ ৯৫ হাজার ৩২৩ জন এবং নারী ৯৩ হাজার ৭১৬ জন। নির্বাচনে স্থায়ী বুথ রয়েছে ৫২৯টি ও অস্থায়ী ৭০টি।