জগন্নাথপুর আ.লীগের শান্তি সমাবেশে ‘অশান্তি’, সভাপতির বয়কট

জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের উন্নয়ন সমাবেশে সভাপতিত্ব করা নিয়ে হৈচৈ আর হট্টগোলের মধ্যে সমাবেশ বয়কট করেছে উপজেলা আওয়ামী লীগের একাংশ।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) জগন্নাথপুর পৌর পয়েন্টে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জানা যায়, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলার পৌর পয়েন্টে আয়োজন করা হয় উন্নয়ন ও শান্তি সমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। তবে অনুষ্ঠানের শুরুতেই সমাবেশে সভাপতিত্ব করা নিয়ে বাঁধে ঝামেলা। পরিকল্পনা মন্ত্রীর উপস্থিতিতেই বাক-বিতন্ডায় জড়ান দু’পক্ষ। এরপর নিজ অনুসারীদের নিয়ে সমাবেশ বয়কট করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রশিদ ভুঁইয়া।

মিজানুর রশিদের অনুসারীরা জানান, নিয়মানুযায়ী উপজেলা আওয়ামী লীগের আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করার কথা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির। তবে এক পক্ষ ষড়যন্ত্র করে সেখানে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সিদ্দিক আহমেদকে সমাবেশের সভাপতি ঘোষণা করেন। এ ব্যাপারে মিজানুর রশিদ ভুঁইয়া আপত্তি জানালে অপরপক্ষ তাঁকে ‘আওয়ামী লীগের কেউনা’ বললে তিনি সদলবলে সেখান থেকে চলে আসেন।

জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ নেতা মুক্তাদির আহমদ মুক্তা জানান, আমরা নিয়মানুযায়ী জানতে চেয়েছিলাম কেনো ভারপ্রাপ্ত সভাপতি সমাবেশে সভাপতিত্ব করতে পারবেন না, তারা জবাবে বলেছেন আমরা আওয়ামী লীগের কেউ না। এখন আমরা যখন আওয়ামী লীগের কেউনা তাহলে আমরা সমাবেশে কেন থাকবো? তাই আরা এই সমাবেশ বয়কট করেছি।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বলেন, মিজানুর রশিদ ভুঁইয়া-কে যদি আওয়ামী লীগের কেউ নয় বলা হয়, ভুল করা হবে। তাঁরা পারিবারিকভাবেই আওয়ামী লীগ, তাঁর বাবাও আওয়ামী লীগের নেতা ছিলেন।

তবে অনুষ্ঠানে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতারা উপস্থিত থাকলেও কউকে এ বিষয়ে হস্তক্ষেপ করতে দেখা যায় নি।