জগন্নাথপুরে ৪০ পূজামণ্ডপে দুর্গাপূজা শুরু

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শনিবার ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হয়েছে।

মণ্ডপে মণ্ডপে প্রতিমা স্থাপন করে আলোকসজ্জা ও সৌন্দর্য বর্ধনের কাজ শেষ হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে ইতোমধ্যে প্রতিমা ও মণ্ডপের নিরাপত্তা নিশ্চিতে পুলিশ, আনসার নিয়োগ করা হয়েছে। রয়েছে পুলিশের টহল।

জানা গেছে, একটি পৌরসভা ও আটটি ইউনিয়ন নিয়ে গঠিত জগন্নাথপুর উপজেলায় এবার ৪০টি পূজা মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। জগন্নাথপুর পৌরসভায় ছয়টি, কলকলিয়া ইউনিয়নে তিনটি, পাটলী ইউনিয়নে দুটি, মীরপুর ইউনিয়নে সাতটি, চিলাউড়া হলদিপুর ইউনিয়নে তিনটি রানীগঞ্জ ইউনিয়নে সাতটি, সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নে একটি, আশারকান্দি ইউনিয়নে পাঁচটি পাইলগাঁও ইউনিয়নে ছয়টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন করা হয়েছে।

জগন্নাথপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সতীশ গোস্বামী বলেন, উপজেলার ৪০টি মণ্ডপের শারদীয় দুর্গাপূজা শনিবার থেকে ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হয়েছে। ৫ অক্টোবর দেবী বিসর্জনের মধ্যে দিয়ে পূজা শেষ হবে।

জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মিজানুর রহমান বলেন, ‘প্রতিটি পূজা মণ্ডপে নিরাপত্তা নিশ্চিতে সার্বক্ষণিক পুলিশ ও আনসার থাকবে। পূজা উপলক্ষে পুলিশের টহল রয়েছে। আমরা মণ্ডপ ও প্রতিমার নিরাপত্তা নিশ্চিতে সজাগ দৃষ্টি রাখছি।’