জগন্নাথপুরে বেইলি ব্রিজ ভেঙ্গে নদীতে ট্রাক, নিহত ২

সুনামগঞ্জের জগন্নাথপুর-ঢাকা মহাসড়কে ইছগাঁও নামক স্থানে বেইলি ব্রিজের উত্তর পাশের অংশে সিমেন্ট ভর্তি ট্রাক নদীতে পড়ে ২ জন নিহত হয়েছে। সুনামগঞ্জ ও জগন্নাথপুরের ফায়ার সার্ভিসে দুইটি ইউনিট এক ঘন্টা চেষ্টা চালিয়ে নিহতদের মরদেহ উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার (২২ আগষ্ট) বিকাল ৩ টা ৩০ মিনিটের দিকে জগন্নাথপুর থেকে সিমেন্ট ভর্তি একটি ট্রাক রানীগঞ্জ যাবার সময় বেইলী ব্রিজে উঠলে ব্রিজ ভেঙে ট্রাকটি নদীতে পড়ে যায়। এ সময় স্থানীয়রা উদ্ধার কাজ চালালেও কাউকে উদ্ধার করা সম্ভব হয় নি।

দুর্ঘটনার আধা ঘন্টা পর জগন্নাথপুর ফায়ার সার্ভিস ও প্রায় এক ঘন্টা পর সুনামগঞ্জের ফায়ার সার্ভিসের লোকজন উদ্ধার কাজে অংশ গ্রহণ করেন। ফায়ার সার্ভিসের দুটি টিম একঘন্টা চেষ্টার পর ট্রাকের চালক ও হেলপারের মরদেহ উদ্ধার করতে সমর্থ হয়। নিহতরা হলেন ট্রাকের চালক সিলেট জেলার এয়ারপোর্ট থানার সাহেব বাজার ইউনিয়নের ধুপাগুল গ্রামের মো. মসলিম আহমদের ছেলে মো. জাকির আহমদ কলিন্স ও হেলপার কোম্পানীগঞ্জ থানার ইদ্রিস মিয়ার ছেলে ফারুক মিয়া।

স্থানীয়রা জানান, এই দুর্ঘটনার জন্য সড়ক বিভাগের লোকজন দায়ী। দীর্ঘ দিন ধরে ঝুঁকিপূণ থাকার পরও এই ব্রিজের দিকে নজর দিচ্ছেন না তারা। এ রোডে দিন রাত মটরসাইকেলসহ হালকা যানবাহন চলাচল করলেও প্রায়ই ভারী মালামালবাহী ট্রাক চলাচল করে। গুরুত্বপূর্ণ ব্রিজটি সংস্কারে আগেই উদ্যোগ নেওয়ার দরকার ছিল।

এ ব্যাপারে উদ্ধার কাজে অংশ নেওয়া জগন্নাথপুর থানার এসআই অনিক দেব জানান, দূর্ঘটনা খবর পাবার সাথে সাথে জগন্নাথপুর থানা পুলিশ ঘটনাস্থলে এসে উদ্ধার কাজে অংশ গ্রহণ করি। ফায়ার সার্ভিসের পাশাপাশি পুলিশ উদ্ধার কাজে সহযোগিতা করছে।

এ ব্যাপারে সুনামগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক তারেক হাসান ভুইয়া জানান, ট্রাক ভর্তি মাল সহ গাড়ী দূর্ঘটনা খবর পেয়ে আমরা সাথে সাথে দূর্ঘটনার স্থানে গিয়ে উদ্ধার কাজ শুরু করি। প্রায় এক ঘন্টা চেষ্টার পর গাড়ীর ড্রাইভার ও হেলপারের মরদেহ উদ্বার করা হয়।