জগন্নাথপুরে জোরপূর্বক পুকুর থেকে মাছ ধরার ঘটনায় থানায় অভিযোগ

সুনামগঞ্জের জগন্নাথপুরে পুকুর থেকে জোরপূর্বক মাছ ধরে নেওয়ার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে প্রতিবেশীদের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে।

জানা গেছে, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের পাটলী ফরিদপুর গ্রামের শিফলু মিয়ার
নিজস্ব পুকুর রয়েছে। কিন্তু প্রতিবেশী কয়েকজন দীর্ঘদিন ধরে পুকুরটি দখল ও মাছের ক্ষতি করার চেষ্টা করে আসছে। এরই ধারাবাহিকতায় গত ২৯ জানুয়ারি রাতে ওই পুকুর থেকে একই গ্রামের প্রতিবেশী সফর আলীসহ কয়েকজন জোরপূর্বক পুকুর থেকে মাছ ধরে নিয়ে যান।

ভুক্তভোগী শিফলু মিয়া বলেন, ‘আমার মৌরসি স্বত্ত্ব জমির পুকুর থেকে সফর আলী গংরা জোরপূর্বক মাছ ধরে নিয়ে গেছে। এসময় আমি বাধা প্রদান করলে প্রতিপক্ষরা রামদা, লোহার রড দিয়ে আমাদের মারার জন্য উদ্যক্ত হয়। এতে প্রাণের ভয়ে আমরা চলে যাই। এজাহারনামীয় ব্যক্তিরা পুকুর থেকে বিভিন্ন ধরণের মাছ জোরপূর্বক ধরে নিয়ে যায়। এ ঘটনায় আমি জগন্নাথপুর থানায় অভিযোগ দায়ের করি।’

শিফলু মিয়া আরও বলেন, এ ব্যাপারে পাটলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আংগুর মিয়া নিজে পুকুর পরিদর্শন করে সফর আলীকে নিষেধ দিয়ে আসেন। চেয়ারম্যানের নিষেধ অমান্য করে তারা জোরপূর্বক মাছ ধরে নিয়ে যায়।

এ ব্যাপারে পাটলী ইউনিয়নের চেয়ারম্যান আংগুর মিয়া বলেন, ‘সফর আলী শিফলু মিয়ার নিজস্ব ডোবা ধরনের পুকুর থেকে জোরপূর্বক মাছ ধরতে চায়। আমি নিজে গিয়ে বাধা দিয়ে আসি। এরপরও সফর আলী বাধা মানেনি।

জগন্নাথপুর থানার এসআই জিন্নাতুল তালুকদার বলেন, আমি খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি, মাছ ধরা বন্ধ করে দিয়ে এসেছি। উভয়পক্ষের কাগজ পত্র নিয়ে থানায় আসার জন্য বলা হয়েছে।