জগন্নাথপুরে ঘিরে রাখা বাড়িতে বিস্ফোরক তৈরীর সরঞ্জাম

সুনামগঞ্জের জগন্নাথপুরে অভিযানে গিয়ে বোমা তৈরির সরঞ্জাম আছে এমন সন্দেহে ঘিরে রাখা বাড়িটি থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক তৈরি সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ।

রোববার (৮ জানুয়ারি) বিকেলে উপজেলার আশারকান্দি ইউনিয়নের দিঘলবাক এলাকার ওই বাড়িতে অভিযান শেষে সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার রিপন কুমার মোদক।

প্রেস রিলিজের মাধ্যমে পুলিশ জানায়, গেল বৃহস্পতিবার জগন্নাথপুর থানার এএসআই মোহাম্মদ নুরে আলম সিদ্দিক একটি মামলার সমন নিয়ে আসামী আফজল হোসেনের বাড়িতে গেলে সে পুলিশ দেখে পালিয়ে যায়। এসময় আফজল হোসেনের বাসার বিভিন্ন কক্ষে বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস, সাদা পাউডার ও যন্ত্রপাতি দেখতে পান। উক্ত বিষয়টি জানার পর জগন্নাথপুর থানার ওসিসহ ঊর্ধ্বতন পুলিশ অফিসারদের জানালে বিষয়টি বিভিন্ন বোম ডিসপোজাল ইউনিটসহ বিশেষজ্ঞ টিমকে অবহিত করা হলে তারা আজ সকালে ডিসপোজাল ইউনিট, স্পেশাল একশন গ্রুপ, কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম, ডিএমপি, ঢাকা, এন্টিটেরোরিজম ইউনিট ও সেনাবাহিনীর বিশেষজ্ঞ টিম ঘটনাস্থলে এসে পৌছালে অভিযানে নামে আইনশৃঙ্খলা বাহিনী।

অতিরিক্ত পুলিশ সুপার রিপন কুমার মোদক বলেন, অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ বিস্ফোরক তৈরীর সরঞ্জাম, বিস্ফোরক জাতীয় পাউডার ও বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করা করা হয়।

উক্ত ঘটনার বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। বর্তমানে থানা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে বলে জানান তিনি।