জগন্নাথপুরে উপ নির্বাচনে বেশিরভাগ কেন্দ্র ভোটার শূন্য!

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদ উপ-নির্বাচনে ৮১টি কেন্দ্রে চলছে ভোট গ্রহণ। আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে বেশিরভাগ ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। অনেক কেন্দ্র এখনও কোনো ভোট পড়েনি।

সরেজমিনে দেখা যায়, রানীগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়, আলমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। দুই থেকে তিনজন ভোটার লাইনে দাঁড়িয়ে আছেন। অনেক কেন্দ্রে এজেন্ট আর পুলিশ ছাড়া কেউ নেই।

উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখে ১শ ৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২শ ৩১ জন এবং নারী ভোটার ৯৯ হাজার ৯শ ১৭ জন। নির্বাচনে স্থায়ী বুথ রয়েছে ৫২৯টি ও অস্থায়ী ৭০টি। প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ কর্মকর্তাসহ ৪জন পুলিশ সদস্য, ১২ জন আনসার সদস্যসহ র্যাব, বিজিবি, ভ্রাম্যমাণ ম্যাজিষ্ট্রেট নির্বাচন মনেটরিং ও সার্বিক আইনশৃঙ্খলার দায়িত্বে কাজ করছেন।

নাম প্রকাশে অনুচ্ছিক এক ভোটার জানান, আমরা তো ভয় নিয়েই ভোট দিতে আসছি। একটাতে ভোট দিলে অন্যটাতে মধ্যে ভোট চলে যায়। গত বারের মত এবারের নির্বাচনে তেমন আমেজ নাই। মানুষ এখন ভোট দিতে চায় না।

আলমপুর সরকা‌রি প্রাথ‌মিক বিদ্যলয়ের ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আ‌শিকুর রহমান বলেন, ভোটারের উপস্থিতি কম এটা সত্য। তবে আশা করছি, বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিতি বাড়বে। তবে কেন্দ্রে এখম পর্যন্ত কোনো অনাকাঙ্খিত ঘটনা ঘটেনি।

সিলেট ভয়েস/এএইচএম