জগন্নাথপুরের সেই বাড়ির মালিক ও ছেলে কারাগারে

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় দিঘলবাকের সেই বাড়ির মালিক আখলাকুর রহমান (৭০) ও তার ছোট ছেলে আমজাদুর রহমানকে (২২) গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (৯ জানুয়ারি) বিকেলে জগন্নাথপুর আমলি আদালতের মাধ্যমে তাদের জেলা হাজতে পাঠানো হয়। তবে এখনও গ্রেপ্তার হননি বাড়ি থেকে পালিয়ে যাওয়া আফজাল হোসেন।

কোর্ট ইন্সপেক্টর বোরহান উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, দিঘলবাকের ওই বাড়িটি থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে। এ ঘটনায় রোববার রাতে সিলেটের পীর মহল্লা এলাকা থেকে দুজনকে গ্রেপ্তার করা হয়। তাদের আদালতে নিলে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত শুক্রবার জগন্নাথপুর থানার সহকারী উপ পরিদর্শক (এএসআই) মোহাম্মদ নুরে আলম সিদ্দিক আখলাকুর রহমানের ছেলে আফজাল হোসেনের নামে আদালতের ইস্যুকৃত সমন জারি করতে দিঘলবাকের ওই বাড়িতে যান। পুলিশের উপস্থিতি টের পেয়ে আফজাল পালিয়ে যান। তবে তার বসতঘরের বিভিন্ন কক্ষে ইলেকট্রনিক্স ডিভাইস, সাদা পাউডার ও যন্ত্রপাতি দেখতে পায় পুলিশ।

বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে অভিযান পরিচালনা করে বিস্ফোরক তৈরির সরঞ্জামাদি ও অস্ত্র জব্দ করা হয়। এ ঘটনায় রোববার রাতে জগন্নাথপুর থানায় উপ-পরিদর্শক (এসআই) জিয়া উদ্দিন বাদী হয়ে আফজালুর রহমানকে প্রধান আসামি করে পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, আখলাকুর রহমান ও তার ছেলে আমজাদুর রহমানকে গ্রেপ্তারের পর আদালতে পাঠানো হয়। আদালত দুজনকেই জেলহাজতে পাঠিয়েছেন।

সুনামগঞ্জের সহকারী পুলিশ সুপার জগন্নাথপুর সার্কেল শুভাশীষ ধর বলেন, আফজালের বাবা ও ভাইকে আমরা গ্রেপ্তার করেছি। গ্রেপ্তারদের সোমবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। আফজালসহ অপর আসামিকে ধরতে অভিযান অব্যাহত রয়েছে।