জকিগঞ্জ-রতনগঞ্জ রোডে বিআরটিসি বাস চালুর দাবী

জকিগঞ্জ-রতনগঞ্জ-আটগ্রাম-সিলেট রোডে নতুন করে বিআরটিসি বাস চালু এবং জকিগঞ্জ-কালিগঞ্জ রোডে বাস বৃদ্ধির দাবীতে শুক্রবার আটগ্রাম পয়েন্টে এক বিশাল মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বাজারের ব্যবসায়ী ও জনতার উদ্যোগে যাত্রী কল্যাণ ঐক্য পরিষদের মানববন্ধনে সভাপতিত্ব করেন স্থানীয় সভাপতি জামাল উদ্দিন।

এসময় বক্তারা বলেন, সিলেট-জকিগঞ্জ রোডে দীর্ঘদিন থেকে পরিবহণ শ্রমিকের হাতে নির্যাতনের শিকার হয়ে আসছে জকিগঞ্জের যাত্রী সাধারণ। মালিক সমিতির বাসগুলোতে দাঁড়িয়ে যাত্রী পরিবহণ, ইচ্ছেমত ভাড়া আদায় নিয়ে যাত্রীদের সাথে প্রায়ই ঘটে অপৃতিকর ঘটনা। বিচার নিয়ে তাদের অফিসে গেলে সেখানেও সাধারণ যাত্রীদের নাজেহাল করা হয়। এমন পরিস্থিতিতে জকিগঞ্জের আপামর জনতার দাবীতে গত ৫ জানুয়ারি আনুষ্ঠানিক যাত্রা শুরু করে বিআরটিসি বাস সার্ভিস। মাত্র ৪টি গাড়ি নিয়ে যাত্রা শুরু করে স্বল্পদিনে জকিগঞ্জের মানুষের আস্থার্জনে সক্ষম হয়েছে সরকারি এ সার্ভিস। কিন্তু যাত্রীদের চাহিদা অনুপাতে আসন সংকুলান হচ্ছে না মাত্র ৪টি বাসে। তাই জকিগঞ্জ-কালিগঞ্জ রোডে বাস বৃদ্ধি এবং আটগ্রাম-রতনগঞ্জ রোডে নতুনভাবে বিআরটিসি বাস সার্ভিস চালুর দাবী জানান বক্তারা।

বাজার কমিটির সাধারণ সম্পাদক আব্দুস সুবহানের পরিচানায় পথসভায় বক্তব্য রাখেন, মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাব্বির আহমদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নাছিম আহমদ, ব্যবসায়ী আব্দুস সুবহান, সাংবাদিক কে.এম মামুন, ছাত্র নেতা আব্দুল হামিদ জালাল, ইমরান আহমদ প্রমুখ।

উপস্থিত ছিলেন, জকিগঞ্জ প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক রহমত আলী হেলালী, কোষাধ্যক্ষ এনামুল হক মুন্না, জাপা নেতা বুরহান উদ্দিন মুক্তা, সংগঠক খাইরুল ইসলামসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ।