জকিগঞ্জে ২৫০ বস্তা ভারতীয় চিনির চালান জব্দ, দুজন আটক

সিলেটের জকিগঞ্জে বাংলাদেশি একটি কোম্পানির মোড়কে ভারতীয় ২৫০ বস্তা চিনির চালান জব্দ করেছে জকিগঞ্জ থানা পুলিশ। এসময় চোরাচালান চক্রের সাথে জড়িত থাকার অভিযোগে দুই জনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলো নাটোর সদর থানার হুগলী বাড়ীর মৃত বেলাল হোসেনের ছেলে মো. ফিরোজ হোসন (৪০) ও বড়লেখা উপজেলার হাটবন্দ গ্রামের মৃত আলতাব আলীর ছেলে মো. জালাল মিয়া (২৮)।

আটককৃতদের জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করলে আদালতের বিচারক শ্যামকান্ত সিনহা তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

জকিগঞ্জ থানার ওসি মোশারফ হোসেন জানান, বুধবার ভোরে কানাইঘাট সীমান্ত এলাকা থেকে বাংলাদেশী ফ্রেস কোম্পানীর মোড়কে মৌলভীবাজার যাওয়ার পথে বিশেষ অভিযান চালিয়ে পুলিশ জকিগঞ্জ থানাধীন ঘাটের বাজার এলাকা থেকে ট্রাকভর্তি ২৫০ বস্তা চিনিসহ ২জনকে আটক করে।

তিনি বলেন, এ চক্রটি বাংলাদেশি বস্তায় অবৈধভাবে আনায়নকৃত ভারতীয় চিনি দেশের বিভিন্ন প্রান্তে পাঠিয়ে দিতো। গ্রেপ্তারকৃত আসামিদ্বয় জব্দকৃত ভারতীয় চিনি আমদানী সংক্রান্ত কাগজপত্রসহ অন্যান্য বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়। উক্ত বিষয় জকিগঞ্জ থানায় বিশেষ ক্ষমতা আইনে নিয়মিত মামলা রুজুপূর্বক আসামিদ্বয়কে পুলিশ স্কটের মাধ্যমে আদালতে প্রেরণ করা হয়েছে।

এ ঘটনার জকিগঞ্জ থানার এসআই সাইফুল ইসলাম বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে জকিগঞ্জ থানায় মামলা রেকর্ড হয়েছে।