জকিগঞ্জে সংঘর্ষে আহত স্কুলছাত্রের মৃত্যু

সিলেটের জকিগঞ্জের খলাছড়া ইউনিয়নের খলাছড়া গ্রামে বাড়ির রাস্তা নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে আহত কিশোর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। বুধবার (২৯ মার্চ) রাত ১০টার দিকে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

ওই কিশোরের নাম সুহেল আহমদ (১৬)। সে খলাছড়া (ডিগ্রি) গ্রামের লুকু মিয়ার ছেলে ও স্থানীয় একটি বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত মঙ্গলবার (২৮ মার্চ) রাত ১০টার দিকে খলাছড়া ইউনিয়নের দক্ষিণ খলাছড়া গ্রামের আতাবুর রহমানের বাড়ির রাস্তা নিয়ে একই বাড়ির মৃত ইউসুফ আলীর ছেলে আব্দুল মালিক (৫৭) ও আব্দুল খালিক (৫২) এবং তাদের পক্ষের লোকদের সঙ্গে আতাবুর রহমান ও তার পক্ষের লোকজনের সংঘর্ষ হয়। এসময় উভয়পক্ষের নারীসহ ১০-১৫ জন আহত হন। এর মধ্যে গুরুতর আহত হন সোহেল আহমদ (১৬), আব্দুল বাছিত (৩৫), রোহেল আহমদ (১৮), হালিমা বেগম (৩০), ইমরান আহমদ (১৮), আবুল কালাম (৪০) ও হোছন আহমদ (৪৫)। আহতদের সিলেটের কয়েকটি হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনার রাতে মৃত মনুহর আলীর ছেলে আতাবুর রহমান (৪৯) বাদী হয়ে ৮ জনের নামোল্লেখ করে জকিগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে মৃত ইউসুফ আলীর ছেলে আব্দুল খালিক (৫৫), আব্দুল মালিক (৫৭) ও আব্দুল মালিকের ছেলে আব্দুল্লাহ আল মামুনকে (২২) গ্রেপ্তার করে।

সুহেল আহমদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশাররফ হোসেন জানান, সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার প্রধান আসামিসহ ৩ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।