জকিগঞ্জে লিচু হত্যার ৩ আসামি নিঝুম দ্বীপে গ্রেপ্তার

সিলেটের জকিগঞ্জে চাঞ্চল্যকর আবুল হোসেন লিচু হত্যা মামলার ৩ আসামিকে নোয়াখালি জেলার নিঝুম দ্বীপ থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) জকিগঞ্জ থানা পুলিশের একটি চৌকস দল দুর্গম নিঝুম দ্বীপে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তার আসামিরা হলেন, জকিগঞ্জ উপজেলার কাজলসার ইউনিয়নের মঙ্গলশার গ্রামের ছয়াব আলীর ছেলে জাকারিয়া আহমদ (২৫), একই গ্রামের মৃত ময়না মিয়ার ছেলে মামুন আহমদ (২২) ও জুবেল আহমদ (২৫)। এর আগে আসামি ছোয়াব আলীর স্ত্রী চায়না বেগম (৪০) কে ঘটনার পরই গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত, গত ২২ সেপ্টেম্বর দুপুরে জমিজমা নিয়ে পূর্ব শত্রুতার জেরে আবুল হোসেন লিচু (৪৫) কে নিজ বাড়িতে নৃশংসভাবে পিটিয়ে হত্যা করে আসামিরা। এই ঘটনায় জকিগঞ্জ থানায় লিচুর স্ত্রী বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভিকটিমের সঙ্গে আাসামীদের জমিজমা নিয়ে পূর্ব থেকেই বিরোধ চলে আসছিল। ঘটনার দিন সকালে আসামিরা ভিকটিমকে প্রাণনাশের হুমকি দিলে ভিকটিম জুমার নামাজ না পড়ে বাড়িতে অবস্থান করছিল। একই দিন দুপুরে আসামিরা আবার তার বাড়িতে আসে এবং চার বছরের ছোট ছেলেকে পেয়ে তাকে মেরে ফেলবে বলে হুমকি দেয়। ভিকটিম তার সন্তানকে আসামিদের নিকট হতে উদ্ধার করতে গেলে আসামিরা এজাহারে উল্লেখিত অন্যান্য আসামিদের সহযোগিতায় নির্মমভাবে পিটিয়ে হত্যা করে।

জকিগঞ্জ থানা পুলিশ জানিয়েছে, হত্যাকান্ডে জড়িত অন্য আসামিদেরও গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

সিলেট ভয়েস/এএইচএম