জকিগঞ্জে রাস্তা নিয়ে সংঘর্ষ, আহত ১০

সিলেটের জকিগঞ্জের সুলতানপুর ইউনিয়নের পাঠানচক গ্রামে রাস্তার সীমানা নিয়ে সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। সোমবার (৫ সেপ্টেম্বর) সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে আহতরা হলেন- জায়ফরপুর গ্রামের সোহাগ মিয়ার ছেলে আব্দুল জলিল (৩৮), আব্দুল হকের ছেলে মাহবুবুর রহমান (৩৭), পাঠানচক গ্রামের আব্দুস সালামের ছেলে হোসাইন আহমদ (৪০), এমাদ উদ্দিনের স্ত্রী হানুফা বেগম (৬০), সাবেল আহমদের স্ত্রী নাহিদা বেগম (২৫), শাহীন আহমদের স্ত্রী মাহমুদা বেগম (২৭), শামীম আহমদের ছেলে খালেদ আহমদ (১৬), আব্দুল জব্বারের ছেলে এনাম আহমদ (৪৫) ও সেলিম আহমদের স্ত্রী আফিয়া বেগম (৪০)।

স্থানীয়রা জানায়, হোসাইন আহমদের বাড়ির রাস্তার সীমানা নিয়ে দীর্ঘদিন থেকে পাশের বাড়ির শাহিন আহমদের মামলা-মোকদ্দমা ও বিরোধ চলে আসছে। মামলার রায় হোসাইন আহমদের পক্ষে গেলে সোমবার হোসাইন আহমদের লোকজন তাদের রাস্তার পাশ থেকে গাছপালা কেটে রাস্তার সীমানা বর্ধিত করতে যান। এ সময় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শাহীন আহমদ জানান, তার বসতবাড়ির জায়গা প্রতিপক্ষ গোপনে ক্রয় করেছে। এ ব্যাপারে তিনি সহকারী জজ আদালতে মামলা করেন। মামলার রায় তার বিপক্ষে গেলে তিনি আপিল করার প্রস্তুতি নিচ্ছেন। এরই মধ্যে প্রতিপক্ষ হোসাইনের লোকজন দলবল নিয়ে তার বসতঘর ভাঙচুর করে এবং গাছপালা কেটে ফেলে। তাদের ক্রয়কৃত জায়গায় রাস্তার কাজ করতে গেলে প্রতিপক্ষ বেআইনিভাবে হামলা চালায়।