জকিগঞ্জে গ্লোবাল এইড ট্রাস্ট ইউকে’র খাদ্যসামগ্রী বিতরণ

যুক্তরাজ্য ভিত্তিক স্বেচ্ছাসেবী সংস্থা গ্লোবাল এইড ট্রাস্ট ইউকে’র উদ্যোগে সিলেটের জকিগঞ্জের খলাছড়া ইউপি ও আমলশীদের বিভিন্ন গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত দুই শতাধিক পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

রোববার (৫ জুন) দিনব্যাপী জকিগঞ্জের বিভিন্ন প্রত্যন্ত এলাকায় প্রায় আড়াই হাজার কেজি খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ৪ নং খলাছড়া ইউনিয়নের চেয়ারম্যান মো. আব্দুল হক। এসময় জকিগঞ্জের খলাছড়া, ইসলামপুর, ষাইটশৌলা, দুবড়িরপার, বেউর, মাছুমবাজার, নানকার, ভূইয়ার মোড়া, আমবাড়ী, বারঠাকুরী, আমলশীদ, দরিয়ারপুর, দিগলী গ্রাম, হাসিতলা, উত্তরকুল, ফিল্লাকান্দি গ্রামগুলোতে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান মো. আব্দুল হক বলেন, প্রবাসীরা আমাদের দেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি। তাদের ত্যাগের মাধ্যমে অর্জিত রেমিট্যান্স আমাদের অর্থনীতির চাকা সচল রেখেছে। সিলেট বিভাগের আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে প্রবাসীরা সবসময় ছিলেন, এবারও তার ব্যতিক্রম হয়নি। প্রবাসীদের এই আত্মত্যাগ এবং মানব কল্যাণে নিবেদিত হওয়ার উদ্যোগকে স্যালুট জানান তিনি।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি সাংবাদিক আব্দুল বাতিন ফয়সল, প্রফেসর বদরুল হক বাদল, বাংলাদেশ জাতীয় পার্টি উপজেলা যুগ্ম আহ্বায়ক মো. ময়নুল ইসলাম মনু, সমাজসেবী মো. নোমান আহমদ, ব্যবসায়ী মো. জুনাইদ আহমদ জুনেদ, মো. আবুল কালাম এবং উজায়ের আহমদ প্রমুখ।

খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, লবণ, তেল, পেঁয়াজ ও স্যালাইন। মোনাজাত পরিচালনা করেন জকিগঞ্জ ফাযিল সিনিয়র মাদরাসার শিক্ষক মাওলানা মো. আব্দুল কুদ্দুছ।