জকিগঞ্জের মির্জারচকে শতভূজাসহ ১০৮ মণ্ডপে দুর্গোৎসব

জকিগঞ্জের সুলতানপুর ইউনিয়নের মির্জারচক সার্বজনীন কালিবাড়ী পূজামণ্ডপ শতভূজাসহ ১০২টি মণ্ডপে চলছে শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতি। সিলেটের সর্বাধিক পূজামণ্ডপ জকিগঞ্জ উপজেলায়।

দুর্গোৎসবকে শান্তিপূর্ণ ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পালনের উদ্দেশ্যে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, জকিগঞ্জ উপজেলা প্রশাসন ও জকিগঞ্জ থানা প্রশাসন প্রতিটি পূজামণ্ডপের পূজারীদের নিয়ে পৃথক সভা করেছেন।

জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন জানান, জকিগঞ্জে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব পালনের জন্য পুলিশ প্রশাসন সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে। পুলিশ ও আনসার সদস্যরা প্রতিটি মণ্ডপে শান্তি-শৃংখলায় নিয়োজিত থাকবে। মণ্ডপে মণ্ডপে থাকবে সিসি ক্যামেরার ব্যবস্থা।

উপজেলা নির্বাহী অফিসার একেএম ফয়সাল জানান, প্রতিটি মণ্ডপকে সুরক্ষা বলয়ে নিয়ে আসার পাশাপশি দুর্গোৎসবকে শন্তিপূর্ণভাবে পালনে প্রতিটি মণ্ডপ কমিটিকে নিয়ে সভা করা হয়েছে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জকিগঞ্জের সভাপতি সঞ্জয় চন্দ্র নাথ ও সাধারণ সম্পাদক রাজস বিশ্বাস জানান, মণ্ডপে মণ্ডপে এখন চলছে মূর্তিগড়া ও রং-তুলির কাজ। তারা শারদীয় দুর্গোৎসব সাড়ম্বর, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও শান্তিপূর্ণভাবে উদযাপনের জন্য ধর্মবর্ণ নির্বিশেষ সকলের সহযোগিতা কামনা করেছেন।