ছাত্র ইউনিয়নের জাতীয় পরিষদ সভা, ৯-১১ মার্চ সম্মেলন

পূর্বনির্ধারিত তারিখের চেয়ে ১মাস পিছিয়ে আগামী ৯-১১ মার্চ সংগঠনের ৪১তম জাতীয় সম্মেলনের ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

শনিবার (১১ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৫ম জাতীয় পরিষদ সভায় এই ঘোষণা দেয়া হয়।

এবারের সভায় ভুলে ভরা পাঠ্যপুস্তক, করোনা পরবর্তী শিক্ষার সংকট, জাতীয় ও আন্তর্জাতিক রাজনৈতিক পরিস্থিতিসহ নানান বিষয়ে আলোচনা হয়।

রোববার (১২ ফেব্রুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় সংগঠনটি।

এতে বলা হয়, সভায় মৌলভীবাজার জেলায় সংগঠনের ঐক্য বিনষ্ট করে বিভেদ তৈরির অকৌশলে লিপ্ত থাকায় কেন্দ্রীয় কমিটির সদস্য পিনাক দেবকে সংগঠন থেকে বহিষ্কার এবং অর্থ আত্মসাতের দায়ে অব্যহতিপ্রাপ্ত গাজীপুর জেলার সাবেক দপ্তর সম্পাদক একরামুল হক জিহাদের নেতৃত্বে গাজীপুর জেলায় সক্রিয় জেলা কমিটি থাকা অবস্থায় আরেকটি কমিটি ঘোষণা করে সংগঠনে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির অপরাধে, একরামুল হক জিহাদকে সংগঠন থেকে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সেইসাথে কেন্দ্রীয় কমিটির শূন্য পদে রাজশাহী বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি শাকিলা খাতুন, ময়মনসিংহ জেলা সংসদের সভাপতি বাহাউদ্দিন শুভ এবং নেত্রকোনা জেলা সংসদের সাধারণ সম্পাদক তানভীর মোকাম্মেলকে কেন্দ্রীয় কমিটির সদস্য পদে কো-অপ্ট করা হয়েছে।